বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
হারানো সন্তানকে ফিরে পেতে মায়ের আর্তনাদ মহিপুরে দেড় হাজার গ্রামবাসীর সুবিধার্থে নিরাপদ খাবার পানি সরবরাহ কেন্দ্র উদ্বোধন বরিশালের গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুরের পৈত্তিক বাড়ি এখন টর্চার সেল, মুখ খুললেন নেতারা গলাচিপায় কোমলমতি শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ গলাচিপায় দুর্বৃত্তের বিষ প্রয়োগে ১০ লক্ষ টাকার মাছ নিধন বরিশাল বোর্ডে পাশের হার ৮৯ দশমিক ১৩ শতাংশ ॥ শীর্ষে পিরোজপুর জেলা বরিশালে বিশ্ব মা দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বরিশালে আড়াই বছরের সাজার ভয়ে ১৬ বছর পলাতক বরিশাল জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার ফ্রিল্যান্সিং এর নামে ডিজিটাল প্রতারণা, ফাঁদে পড়েছেন শতশত নারী শিক্ষার্থী জাগতিক পাপ মোচন ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কুয়াকাটা সৈকতে সনাতনীদের গঙ্গাস্নান কলাপাড়ায় কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার উপজেলা পরিষদ নির্বাচন, কলাপাড়ায় ১০ জনের মনোনয়নপত্র দাখিল টুয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাইয়ে বৈধ প্রার্থী যারা হলেন বরিশালে পল্লি বিদ্যুৎ বিভাগের চুক্তিভিত্তিক চাকুরীস্থায়ীকরনের দাবীতে অবস্থান কর্মসূচি পালন ও বিক্ষোভ করে
ভোলায় লঞ্চ চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ!

ভোলায় লঞ্চ চলাচল বন্ধ, যাত্রীদের দুর্ভোগ!

Sharing is caring!

ভোলার সঙ্গে রাজধানীসহ অন্যান্য জেলা ও বিভাগীয় শহরের যোগাযোগের সহজ মাধ্যম হচ্ছে নৌপথ। কিন্তু ১১ দফা দাবিতে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকা ধর্মঘটের কারণে ভোলা থেকে সব রুটের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

শনিবার  (৩০ নভেম্বর) সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

জরুরি প্রয়োজনে লঞ্চ ঘাটে এসে কেউ কেউ ফিরে গেলেও বাধ্য হয়ে অনেকেই বিকল্প হিসেবে স্পিডবোর্ট ও ট্রলার করে ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন। এতে দক্ষিণাঞ্চলে হাজার হাজার যাত্রীরা পড়েছেন বিপাকে।

বরিশাল বিভাগীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি আবুল হাসেম বলেন, এ নিয়ে আমরা চারবার ধর্মঘটের ডাক দিয়েছি। প্রত্যেকবার আমাদের দাবি মেনে নেবে বলে আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। তাই এবার দাবি না মানা পর্যন্ত ধর্মঘট চলবে।

এদিকে, শনিবার ভোর থেকে ভোলা-বরিশাল, অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটের নৌযান চলাচল বন্ধ রয়েছে। বিশেষ করে যাত্রীদের কাছে ভোলা-বরিশাল রুটটি গুরুপ্তপূণ  হলেও কোনো লঞ্চ ছেড়ে যায়নি।

ঘাটের ইজারাদার প্রতিনিধি মাইনুদ্দিন বলেন, প্রতিদিন ভোলা-বরিশাল রুটে ১৪টি লঞ্চ যাতায়াত করে। কিন্তু ধর্মঘটের কারণে সব বন্ধ রয়েছে। এতে আমরা লোকসানের মুখে পড়েছি।

কয়েকজন যাত্রী জানান, হঠাৎ করে লঞ্চ ধর্মঘটের ডাক দেওয়ায় তারা গন্তব্যে যেতে পারছেন না। ঘাটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও কোনো লাভ হচ্ছে না। বাধ্য হয়ে অনেকে ফিরে গেছেন।

এদিকে শুধু ভোলা-বরিশাল নয়, ভোলা-ঢাকা রুটেও লঞ্চ চলাচল বন্ধ থাকবে বলে জানান এ রুটে চলাচলকারী গ্লোরি অব শ্রীনগর লঞ্চের ম্যানেজার রুহুল আমিন বলেন, ধর্মঘট তাই লঞ্চ চলবে না।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD