সোমবার, ০৬ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
গলাচিপায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু দুর্যোগ মন্ত্রনালয় বিশ্বে এখন রোল মডেল।…দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রী মহিববুর রহমান চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর উপর হামলা প্রতিবাদে মানববন্ধন বরিশালে মহান মে দিবস ২০২৪ উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্ট কলাপাড়ায় প্রতিমন্ত্রীর পক্ষ থেকে পথচারীদের মাঝে বিনামূল্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ সৎ, শিক্ষিত ও তরুণ নেতৃত্ব বরিশালে আনারস মার্কার সমর্থকদের হামলা *সাংবাদিকসহ আহত-৫ বরিশালে মসজিদ থেকে ১৩ কেজি গরুর মাংস চুরি ৫০ লাখ টাকা আত্মসাত হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতদের ৪ জন গলাচিপার দীর্ঘদিন অসুস্থতায় নিঃস্ব পরিবার, বাঁচতে চায় মহিপুরের জাকির সিকদার বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে অবৈধ ভাবে মৎস্য শিকারের সময় অভিযান চালিয়ে ৯ জেলেকে আটক গৌরনদীতে গাছের সাথে বেঁধে শিশু নির্যাতনের অভিযোগ বরিশালে গৌরনদীতে চার কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ি গ্রেপ্তার এদেশে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিনটি সংগঠনের নেতৃত্বে মানব বন্ধন

গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিনটি সংগঠনের নেতৃত্বে মানব বন্ধন

Sharing is caring!

মোঃনাসির উদ্দিন স্টাফ রিপোর্টার, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিনটি সংগঠন নেতৃত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করেন।

বুধবার (২৪ এপ্রিল) ১১টায় গলাচিপা পৌরসভার কেন্দ্রীয় কালি বাড়ীর সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন চলে।

সংগঠনগুলো হলো হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও কেন্দ্রীয় কালিবাড়ী পরিচালনা পরিষদ।

এতে শত শত নারী পুরুষ এ মানব বন্ধনে অংশ নেয়। ব্যানারে লেখা রয়েছে অনুপম ভুইয়া ও অন্তরা রানী শীলের বিবাহের পারিবারিক ও সামাজিক স্বীকৃতির দাবীতে এ মানববন্ধন।

এ মানববন্ধনের স্বারক লিপি জেলা প্রশাসকের নিকট দেয়া হবে এবং কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী মু. মজিবর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সরদার মু. শাহ আলম। এতে বক্তব্য দেন কালীবাড়ী কমিটি সভাপতি দিলীপ বনিক, পৌরসভার বনিক সমিতির সা. সম্পাদক তাপস দত্ত, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের গলাচিপা উপজেলা শাখার সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক সমির কৃষ্ণ পাল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গলাচিপা উপজেলা শাখার সভাপতি গোপাল সাহা, সাধারণ সম্পাদক সমিত কুমার দত্ত মলয়, পৌর শাখার সভাপতি কমল সরকার, সাধারণ সম্পাদক গোপাল দেবনাথ প্রমুখ।

এ সময় আরো বক্তব্য প্রদান করেন সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট মু. খালিদ হোসেন মিল্টন, উপজেলা পৌর আ’লীগের সভানেত্রী মাহমুদা বেগম, ভবানী খোলা কালি মন্দির কমিটির সভাপতি পঙ্কজ গাঙ্গুলী, সাধারণ সম্পাদক দিলীপ কুমার শীল প্রমুখ। জানা গেছে, পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি পেতে অন্তরা রানী শীল (২২) অনশন করছেন অনুপম ভূইয়া (৩০) নামের এক যুবকের বাড়িতে। অনুপম ভূইয়া গলাচিপা পৌরসভার ৯নং ওয়ার্ডের এ্যাডভোকেট অরুন ভূইয়ার প্রথম পুত্র। আর অন্তরা রানী শীল বরিশাল বিএম কলেজের অনার্সের (ব্যবস্থাপনা) শেষ পর্বের ছাত্রী।

গত ১৮ এপ্রিল থেকে টানা ৭দিন অনশন করে আসছে। অন্তরা জানায়, গত আট বছর ধরে প্রথমে পরিচয়, প্রেম ও বিবাহ।

প্রশাসনের উদ্যোগে গলাচিপায় ডাক বাংলাতে বসে সমাধানের চেষ্টা চালায়।

অনুপম ভূইয়া সমাজের কাছে সময় চেয়ে পরিবার নিয়ে ঘরে তালা দিয়ে পিছন দিয়ে গলাচিপা ছেড়ে চলে গেছে। পরে গলাচিপায় তিন িিট সংগঠন তাদের পিতা ও পুত্রের এ অনৈতিক কর্মকান্ডের জন্য এ মানব বন্ধন আয়োজন করেন। অন্তরা বর্তমানে অনুপমের বাড়ীতে মানবেতর জীবন যাপন করছে। অনুপম ভূইয়া আগেই গা ঢাকা দিয়েছে।

সমাধান না হলে আগামী রবিবার থেকে স্থানীয় জনগন ও নেতৃবৃন্দ অনুপম ভূইয়ার বাড়ীতে অবস্থান নেবে বলে এ মানববন্ধনে বক্তারা বলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD