বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
হারানো সন্তানকে ফিরে পেতে মায়ের আর্তনাদ মহিপুরে দেড় হাজার গ্রামবাসীর সুবিধার্থে নিরাপদ খাবার পানি সরবরাহ কেন্দ্র উদ্বোধন বরিশালের গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুরের পৈত্তিক বাড়ি এখন টর্চার সেল, মুখ খুললেন নেতারা গলাচিপায় কোমলমতি শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ গলাচিপায় দুর্বৃত্তের বিষ প্রয়োগে ১০ লক্ষ টাকার মাছ নিধন বরিশাল বোর্ডে পাশের হার ৮৯ দশমিক ১৩ শতাংশ ॥ শীর্ষে পিরোজপুর জেলা বরিশালে বিশ্ব মা দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বরিশালে আড়াই বছরের সাজার ভয়ে ১৬ বছর পলাতক বরিশাল জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার ফ্রিল্যান্সিং এর নামে ডিজিটাল প্রতারণা, ফাঁদে পড়েছেন শতশত নারী শিক্ষার্থী জাগতিক পাপ মোচন ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কুয়াকাটা সৈকতে সনাতনীদের গঙ্গাস্নান কলাপাড়ায় কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার উপজেলা পরিষদ নির্বাচন, কলাপাড়ায় ১০ জনের মনোনয়নপত্র দাখিল টুয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাইয়ে বৈধ প্রার্থী যারা হলেন বরিশালে পল্লি বিদ্যুৎ বিভাগের চুক্তিভিত্তিক চাকুরীস্থায়ীকরনের দাবীতে অবস্থান কর্মসূচি পালন ও বিক্ষোভ করে
ভোলায় দালালের নিয়ন্ত্রণে চলে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, দুর্ভোগে রোগীরা

ভোলায় দালালের নিয়ন্ত্রণে চলে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, দুর্ভোগে রোগীরা

Sharing is caring!

বিশেষ প্রতিনিধিঃ ভোলায় দালালের নিয়ন্ত্রণে চলে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, দুর্ভোগে আছে রোগীরা। ভুক্তভোগীদের অভিযোগ দালালের সাথে জরিত হাসপাতালের কর্তাবাবুরা-ও অনুসন্ধান করে দেখা যায় দীর্ঘদিন ধরেই এ হাসপাতালটি দালালের নিয়ন্ত্রণে চলছে আর সুবিধা নিচ্ছে হাসপাতালের কর্তৃপক্ষরা।ভুক্তভোগী কামাল,হোসেন,জসিম,মাইনুল,ফজলে হাদি, নয়ন,রোকেয়া জান্নাত, পারভীন সহ একাধিক রোগীরা জানান।

হাসপাতালে রোগী ঢোকার সাথে সাথেই রোগীকে কিভাবে প্রাইভেট প্রতিষ্ঠানে পাঠাবে টেস্ট করানোর জন্য তা নিয়ে ব্যাস্ত হয়ে পড়ে স্টাফ সহ হাসপাতালের কর্তৃপক্ষরা এর ফাঁকে হাতিয়ে নিচ্ছে ৪০/৫০% কমিশন।

আর কমিশন নিতে গিয়ে রোগী হাসপাতাল কর্তৃপক্ষ পছন্দের যায়গায় পরিক্ষা না করালে রীতিমত বিভিন্ন ভাবে হয়রানির শিকারও হতে হয় বলে রোগীরা। নাম না প্রকাশ করার সত্বে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের একাধিক ডাঃ জানান, প্রাইভেট ডায়াগনস্টিক ও ক্লিনিক এর মালিক হাসপাতালে চাকরি করলে কিভাবে দালাল নির্মুল করবে এই হাসপাতাল থেকে দালাল নির্মুল করা কোনদিন সম্ভব হবেনা যতোদিন দালালের সাথে জরিত থাকবে স্টাফ সহ হাসপাতালের কর্তৃপক্ষরা।

ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃমনিরুল ইসলাম জানান, দলালরা যে রোগীদের কাগজ নিয়ে টানাটানি করে এবং রোগীদের হয়রানি করে। হয়রানির হাত থেকে বাঁচতে রোগীরা তার কাছে অভিযোগ করেছে। তিনি বলেন যদি হাসপাতালের কোন লোক জরিত থাকে তাদের বিরুদ্ধে ও ব্যবস্থা নিবেন।

দালাল নির্মুলে তার চেষ্টা অব্যহত রয়েছে। কিন্তু দালাল নির্মুলের অভিযানে দালালদেরকে আটক করা হলে রাজনৈতিক নেতাদের তদবিরে ছাড়িয়ে আনার কারনে হাসপাতাল থেকে দালাল নির্মুল করা সম্ভব হবেনা বলে জানান।

ভোলার সচেতন মহলের দাবি দালাল নির্মুল করতে হলে হাসপাতাল কর্তৃপক্ষ কমিশন খাওয়া বন্ধ করতে হবে তা না হলে হাসপাতাল থেকে দালাল নির্মুল করা কোনদিন সম্ভব হবে না।

এ ব্যাপারে ভোলা ডিবির ওসি এনায়েত হোসেন জানান, ভোলা সদর হাসপাতালে দালালের অত্যাচারে সাধারণ রোগীরা অতিষ্ঠ হয়ে তাদের কাছে অনেক রোগী সহ রোগীর আত্মীয় স্বজনরা অভিযোগ করার পর তারা অভিযান দিয়ে কয়েকবার দালাল আটক করার পরেও হাসপাতাল থেকে দালাল নির্মূল করা সম্ভব হয়নি।অভিযান দেওয়ার পর কিছু দিন নিয়ন্ত্রণে থাকলেও কয়েকদিন পর দালালের উৎপাত আবার শুরু হয়।

ভোলা জেলা প্রশাসক আরিফুজ্জামান বলেন ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে কোন দালাল থাকবে না। কোন রোগী যাতে দালাল দ্বারা প্রতারিত না হয় সে দিকে প্রশাসনের নজর থাকবে এবং ভোলায় দালাল নির্মুলে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD