বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ উপলক্ষে শর্টপিচ টেষ্ট ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে গলাচিপায় মহান শহিদ দিবস পালিত জনপ্রশাসন থেকে শূন্য পদে নিয়োগের তাগিদ থাকলেও বাস্তবায়ন হচ্ছে না বিআরইউ’র আয়োজনে অমর ২১ শে ফেব্রুয়ারী উপলক্ষে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত ৭ দফা দাবী আদায়ের লক্ষে বরিশালে ক্ষুদ্র মৎস্যজীবী জেলেদের বিক্ষোভ সমাবেশ নলছিটিতে বেদে পরিবার ও শিশুদের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ বরিশাল কর অঞ্চল অফিসে ৫ ভাইয়ের রাজত্ব বিআরইউ’র আয়োজনে ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শণীর উদ্বোধন  অর্থ পাচারকারী ও ঋণখেলাপীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং পাচারকৃত অর্থ ফেরত আনার দাবিতে বরিশালে বাংলাদেশ ব্যাংক অভিমুখে বাম জোটের বিক্ষোভ বরিশাল সদর উপজেলা বি এন পির লিফলেট বিতরণ বরিশালে বিপুল পরিমাণ গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক বাজারে নিত্যপণ্যের দাম সাধারন মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবীতে বরিশালে মানববন্ধ বরিশালে ১০দিন ব্যাপি বিসিক উদ্যোকক্তা মেলায় ৮১ লক্ষ টাকা বিক্রির রেকর্ড বরিশালে আট ড্রাম ভর্তি রেণুসহ পাঁচজন আটক কারামুক্ত যুবদল নেতাকে সংবর্ধনা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বরিশাল মহানগর
খাল খনন উদ্বোধন করলেন মেয়র সাদিক

খাল খনন উদ্বোধন করলেন মেয়র সাদিক

Sharing is caring!

অনলাইন ডেক্স: নিজে এক্সেভেটর মেশিন চালিয়ে বরিশাল নগরের সাগরদী খাল খনন কাজের উদ্বোধন করলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে বরিশাল নগরের বধ্যভূমি সংলগ্ন কীর্তনখোলা নদী ও সাগরদী খালের সংযোগ মুখে এক্সেভেটর মেশিন চালিয়ে এ কাজের উদ্বোধন করেন তিনি।

এর আগে তিনি খালের পাশেই সাগরদী খাল খনন ও স্লোপের কাজের ফলক উম্মোচন ও এর উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বরিশাল আমাদের শহর, তাই আমাদেরই এগিয়ে আসতে হবে। মানুষকে দাঁড়িয়ে দাঁড়িয়ে বোঝানোর জন্য শ্রম দিতে আমার সমস্যা নেই। কিন্তু কাজগুলোও সঠিকভাবে সম্পন্ন করতে হবে, যাতে নগরবাসী সঠিকভাবে এর সুফল ভোগ করতে পারেন।

তিনি বলেন, আগের একটি প্রকল্প ছিল, যেটি আমি দায়িত্ব গ্রহণ করার দিন প্রধানমন্ত্রী পাস করেন। সেই ১৩০ কোটি টাকার প্রকল্পের শেষ কাজ এটি, বাকি কাজগুলো শেষ হয়েছে। কীর্তনখোলা নদীর সংযোগ স্থল থেকে সাগরদী খালটি সাত দশমিক ১০ কিলোমিটার গভীর খনন করা হবে। যেখানে এক দশমিক ৩৫ কিলোমিটার খালের পাশে শোভাবর্ধনের লক্ষে ওয়াওয়ে ও বাইসাইকেল লেন করা হবে। যার আদলে আমাদের যে ২৬ শত কোটি টাকার প্রজেক্ট মন্ত্রণালয়ে জমা রয়েছে সেটির কাজও হবে। আর এটি দেখলে সেটার বিষয়ে সবাই বুঝতে পারবে। আর এ খালটি খনন হলে এ অঞ্চলে আর জলাবদ্ধতা থাকবে না।

উদ্বোধনীকালে আরও উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. ফারুক আহমদ, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোয়াজ্জেম হোসেন ভূঞা, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শহিদুল্লাহসহ সিটি করপোরেশনের কাউন্সিলর, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা, সুশীল সমাজের প্রতিনিধিরা ও স্থানীয় বাসিন্দারা।

বরিশাল শহরের জলবায়ু পরিবর্তন অভিযোজিত নগর উন্নয়ন প্রোগ্রাম, বরিশাল কম্পোনেন্ট প্রথম পর্ব শীর্ষক প্রকল্পের আওতায় খাল খনন ও শোভা বর্ধনের এ কাজের আওতায় একটি ফুটওভার ব্রিজ, ৬৮টি স্ট্রিট লাইট, ৮৬টি বেঞ্চ, সবুজায়নের লক্ষে ৮৩০টি গাছ ও ১৫০টি ডাস্টবিনও বসানো হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD