মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল বিএনপি দলীয় কার্যলয়ে কেন্দ্রীয় শ্রমিকদল নেতৃবৃন্দের জন্য দোয়া-মোনাজাত ও স্মরন সভা অনুষ্ঠিত বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল বরিশালে জমে উঠেছে তিনদিন ব্যাপি উদীচীর বৈশাখী মেলা পটুয়াখালীতে ডিবি পুলিশের অভিযানে ৫১ পিচ ইয়াবাসহ ০২ জন মাদক কারবারী গ্রেফতার ঈদ ও নতুন বছরকে বরনে কুয়াকাটায় পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারীরা  ২ দিনও থাকা হলো না নতুন ঘরে গলাচিপায় শর্ট সার্কিটে বসতঘরে আগুন বরিশালে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, রাখিবন্ধন মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে কলাপাড়ায় পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা বরিশালে বাংলা নববর্ষকে (১৪৩১)কে বরণ করতে চলছে বর্ণাঢ্য আয়োজন বরিশালে মহান আন্তর্জাতিক ১লা মে উদ্ধসঢ়;যাপনের লক্ষে জেলা শ্রমিকদলের প্রস্ততি সভা অনুষ্ঠিত বরিশালের বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ঢল বরিশালে ঈদগাহ ময়দানে প্রধান জামাতে মুসুল্লিদের ঢল ঈদুল ফিতর উপলক্ষে কুয়াকাটায় স্থানীয় পর্যটকদের মিলন মেলা মহিপুরের  ফাতেমা আক্তার রেখা টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট সিজন-৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত বরিশালের সাবেক মেয়র হিরনের কবর জিয়ারত করেছে লাভ ফর ফ্রেন্ডস পরিবার
চোখের সৌন্দর্যে যা করোনিও

চোখের সৌন্দর্যে যা করোনিও

Sharing is caring!

অনলাইন ডেক্স: আমরা কোনো উৎসব সামনে রেখে পছন্দের পোশাক পরি, সুন্দর করে মেকআপ করি। কিন্তু আমাদের চোখর চারপাশে কালো দাগ বা ডার্ক সার্কেল থাকলে সব প্রস্তুতির পরও আমাদের চেহারা অনেক খানি মলিন করে দেয়।

ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে

স্বাস্থ্যকর খাবার: ডার্ক সার্কেল দূর করতে নিয়মিত স্বাস্থ্যসম্মত ও পুষ্টিকর খাবার খেতে হবে। প্রতিদিনের খাবারে ভিটামিন সি (লেবু কমলা, মরিচ) কে (বাধা কপি, ফুল কপি, টমেটো, শাক) এবং ই ( ভুট্টা, বাদাম, মাছ, তেল) সমৃদ্ধ খাদ্য রাখুন।

অস্বাস্থ্যকর অভ্যাস: ধূমপানসহ সব ধরনের মাদক থেকে দূরে থাকুন। ডার্ক সার্কেল দূর করতে পর্যাপ্ত ঘুমের কোনো বিকল্প নেই।

ব্যায়াম: শরীরের বিভিন্ন অংশে রক্ত এবং অক্সিজেন সঠিক মাত্রায় প্রবাহিত করতে আমাদের দৈনন্দিন কাজ এবং নিয়মিত ব্যায়াম করতে হবে।

ব্লাড সার্কুলেশন: চোখের চারপাশের রক্তচলাচল বাড়াতে কয়েক ঘণ্টা পরপর চোখে মুখে পানির ঝাপটা দিন। এতে আমাদের ক্লান্তিভাবও কেটে যাবে।

ক্ষতিকর সূর্যরশ্মি থেকে সুরক্ষা:বাইরে সূর্যের আলোতে যাওয়ার আগে সানস্ক্রিন ক্রিম ব্যবহার করতে ভুলবেন না। সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বকের ক্ষতি রোধ করে সুরক্ষা দেয় সানস্ক্রিন ক্রিম।

পানি: আমাদের চোখের ত্বকের চারপাশ শরীরের অন্য জায়গার ত্বকের চেয়ে অনেক পাতলা হয়। তাই দেহে পানির অভাব হলে চোখের ত্বক কুঁচকে যায়। এজন্য প্রতিদিন পর্যাপ্ত পানি পান করতে হবে।

প্রতি রাতে ময়েশ্চারাইজার:চোখের ডার্ক সার্কেল দূর করতে যুদ্ধ করছেন? ত্বক পরিষ্কার করে প্রতিদিন রাতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

মেকআপ: আমরা খুব সহজে চোখের ডার্ক সার্কেল থেকে মুক্তি পেতে পারি। কোনো অনুষ্ঠানে যোগ দিতে মেকআপ করে কালো দাগ আড়াল করা যায়। আর এজন্য কনসেলার ব্যবহার করে পেতে পারেন ঝটপট সমাধান।  তবে এটা কোনো দীর্ঘমেয়াদী সমাধান নয়।

জেনে নিন চোখ যেভাবে সাজাবেন-

চোখের আকারের ওপর নির্ভর করে চোখ সাজান- চোখের পাতা ও ভেতরের দিকে প্রথমে হালকা রঙের আইশ্যাডো দিন, পরে চোখের পাতার ওপরের দিকে এবং ভ্রুর নিচে গাঢ় আইশ্যাডো লাগান। ভ্রুর শেষ অংশ থেকে নিচে সাদা আইশ্যাডো দিয়ে হাইলাইট করুন। এবার চিকন আইলাইনার বা কাজল চোখের ওপরের পাতায় এবং বাইরের কোণ পর্যন্ত টেনে দিন। নিচের পাতায় খুব চিকন করে কাজল দিন।

চাইলে নিচের পাতায় কাজল না দিয়ে শুধু মাশকারা দিতে পারেন। চোখের ওপরের পাপড়িতে দুইবার মাশকারা দিন, এতে চোখ বড় ও সজীব লাগবে। চোখের নিচের পাতার কোণের সঙ্গে কাজল টেনে ওপরের অংশের সঙ্গে মিলিয়ে দিন। চোখে ভাসা ভাসা একটা ভাব আনতে আঙুল দিয়ে চোখের ওপরের পাতার কাজল একটু ওপরের দিকে ঘষে মিশিয়ে দিন।

রোদে সানগ্লাস ব্যবহার করুন। পর্যাপ্ত পরিমাণে ঘুমান। দিনে কমপক্ষে ৮ ঘণ্টা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD