বুধবার, ০৬ Jul ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
উজিরপুরে ৮ম শ্রেনীর ছাত্রীকে উত্ত্যক্ত করায় বখাটে ইমন মিয়া গ্রেফতার বরিশালে ডাকাত- পুলিশ গোলাগুলি ইউপি সদস্যর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ায় মানববন্ধন করে এলাকাবাসী পদ্মা সেতু উদ্বোধনে বদলে যাচ্ছে দক্ষিণাঞ্চলের অর্থনীতি কাশিয়ানীতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেখুন পদ্মা সেতু হয়েছে কিনা: খালেদাকে শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য শোভাযাত্রা কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার-১ কলাপাড়ায় শিশু শিক্ষার্থীদের অংশগ্রহনে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঘাটতি নেই বরিশালে কোরবানিযোগ্য গবাদি পশুর গলাচিপায় ঝুঁকিপূর্ণ ব্রিজ নিয়ে ২ বছর পর্যন্ত ভোগান্তিতে শিক্ষার্থী এবং ব্যবসায়ী বরিশালে জন্ম নিলো তিন কন্যা সন্তান স্বপ্ন-পদ্মা ও সেতু বরিশালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের শ্রদ্ধান নিবেদন সিলেটে আইডিয়াল হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে খাদ্য ও বস্ত্র বিতরণ
গলাচিপায় মাদক বাল্য বিয়ে ও ইভটিজিং এর বিরুদ্ধে গর্জে উঠল শিক্ষার্থীরা

গলাচিপায় মাদক বাল্য বিয়ে ও ইভটিজিং এর বিরুদ্ধে গর্জে উঠল শিক্ষার্থীরা

Sharing is caring!

মোঃ নাসির উদ্দীন , গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপা উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ চরবিশ্বাস ইউনিয়নের জনতা মাধ্যমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থীর কণ্ঠে ধ্বনিত হলো মাদক, বাল্য বিয়ে ও ইভটিজিং এর বিরুদ্ধে। ‘মাদককে না বলুন’, ইভটিজিং বন্ধ করুন’ ‘বাল্য বিয়ে বন্ধ করুন’ এমন প্লাকার্ড হাতে ষষ্ঠ শ্রেণির শাওন, অষ্টম শ্রেণির মো. ইকফা, ষষ্ঠ শ্রেণির তানজিলা আক্তার, বৃষ্টিসহ অনেকেই। মঙ্গলবার সকাল ১০টায় জনতা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ও শ্রেণি কক্ষের সামনে দাড়িয়ে এসব প্রতিরোধ করতে গর্জে ওঠে শিক্ষার্থীরা।

ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের নিয়ে এক শপথ বাক্য পাঠ করানো হয়। শপথ বাক্য পাঠ করান শুভসংঘ চরবিশ্বাস ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মো. জুয়েল হাওলাদার। এদিকে শপথ বাক্য পাঠের সময় মাঠের পাশে অবস্থানরত দোকানী ও পথচারীরাও সামিল হন। কালের কণ্ঠ শুভসংঘ উপজেলার চরবিশ্বাস ইউনিয়ন শাখার উদ্যোগে জনতা মাধ্যমিক বিদ্যালয়ে এক শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল ১০টায় জনতা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ আওয়াজ প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা। কালের কণ্ঠ শুভসংঘ চরবিশ্বাস ইউনিয়ন শাখার সহ-সভাপতি অসীম ম-লের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. ইব্রাহিম খলিল, শুভসংঘ চরবিশ্বাস ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক মো. জুয়েল হাওলাদার, সিনিয়র শিক্ষক মো. মাইনুদ্দিন, সিনিয়র শিক্ষক মো. জাকির হোসেন, সিনিয়র শিক্ষক মোসা. তাসলিমা, সহকারী শিক্ষক মো. রাসেল, শুভসংঘ চরকাজল ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, নারী বিষয়ক সম্পাদক আফিফা আকতার, সদস্য সুমাইয়া আকতার প্রমুখ। অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষার্থী তাহরিমা মীম বলে, আমারা বিচ্ছিন্ন দ্বীপ ইউনিয়নে বসবাস করি।

উপজেলার অন্য এলাকাগুলোর চেয়ে আমাদের এলাকা অনেক অনাগ্রসর। আমাদের বাবা-মা এবং সামাজিক বিভিন্ন সমস্যার কারণে এখানে বাল্য বিয়ে বেশি হয়। আমরা পড়তে চাই, আমরাও স্বাবলম্বী হতে চাই। বাল্য বিয়ে দিয়ে আমদের শিক্ষার পথ বন্ধ করে দিবেন না।’ ইভটিজিং এর বিষয় বলতে গিয়ে বলেন, ‘যারা ইভটিজিং করছেন প্রত্যেকেরই মা-বোন রয়েছে। একবার চিন্তা করে দেখুন আপনার কারণে কত মেয়ে পড়াশুনা বন্ধ করতে বাধ্য হচ্ছে। কত মেয়ে রাস্তায় নামতে পারে না? আপনার বোনকে যদি কেউ ইভটিজিং করতো তাহলে কী তা মেনে নিতেন? তাই আসুন এগুলো বন্ধ করে আমাদের এলকাকে একটি ইভটিজিং, বাল্য বিয়ে ও মাদক মুক্ত এলাকা হিসেবে গড়ে তুলি।’ অপর শিক্ষার্থী মো. শাওন বলেন, ‘আমরা মাদকমুক্ত সমাজে থাকতে চাই। বড়রা আমাদেরকে মাদকের দিকে প্রভাবিত করবেন না।

আপনারও মাদক নিবেন না। একটি মাদকমুক্ত সমাজই একটি সুশৃঙ্খল জাতি উপহার দিতে পারে। প্রধান অতিথি চরবিশ্বাস জনতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম খলিল বলেন, শুধু শিক্ষা গ্রহণ করলেই একটি মানুষের পরিপূর্ণতা পায় না। সমাজকে সুস্থ রাখার জন্যও তাকে কাজ করতে হয়। সবাই মিলে আমরা ভালো থাকতে চাই। আর আমাদেকে ভালো কাজের অনুপ্রেরণা দিয়ে যাচ্ছে শুভসংঘ। বিগত দিনেও আমরা শুভসংঘের পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকবো। আমরা আজ দৃঢ় কণ্ঠে বলতে চাই-আমাদের জ্ঞাতসারে এ এলাকায় বাল্য বিয়ে, ইভটিজিং করতে দিবো না। যদিও কোথাও আমরা শুনতে পাই অবশ্যই আমরা তা প্রতিবাদ করবো।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD