শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী ‘র বাড়িতে অনশন বরিশালে রাতের আঁধারে ড্রেনের লোহার ঢাকনা চুরি সাভারে এসি বিস্ফোরণে আহত ৭ বরিশালে দুর্গাসাগরে পুণ্যস্নানে নেমে কলেজছাত্রের মৃত্যু শ্বশুরবাড়ি কলাপাড়ায় আসার পথে মোটরসাইকেল দূর্ঘটনায় জামাতা নিহত বরিশালে চৌমাথা লেকে পোনা মাছ অবমুক্ত করলেন ইজারাদার বাপ্পি কলাপাড়ায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, ভ্যাপসা গরমে দিশেহারা নিম্ন আয়ের মানুষ বরিশালের বাবুগঞ্জের দূর্গা সাগরে অষ্টমী পুণ্যস্নান অনুষ্ঠিত বরিশাল বিএনপি দলীয় কার্যলয়ে কেন্দ্রীয় শ্রমিকদল নেতৃবৃন্দের জন্য দোয়া-মোনাজাত ও স্মরন সভা অনুষ্ঠিত বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল বরিশালে জমে উঠেছে তিনদিন ব্যাপি উদীচীর বৈশাখী মেলা পটুয়াখালীতে ডিবি পুলিশের অভিযানে ৫১ পিচ ইয়াবাসহ ০২ জন মাদক কারবারী গ্রেফতার ঈদ ও নতুন বছরকে বরনে কুয়াকাটায় পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারীরা  ২ দিনও থাকা হলো না নতুন ঘরে গলাচিপায় শর্ট সার্কিটে বসতঘরে আগুন বরিশালে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, রাখিবন্ধন মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে
পটুয়াখালীর এক মাদ্রাসা সুপার সহ তিন জনের বিরুদ্ধে জ্বাল জ্বালিয়াতির মামলা !

পটুয়াখালীর এক মাদ্রাসা সুপার সহ তিন জনের বিরুদ্ধে জ্বাল জ্বালিয়াতির মামলা !

Sharing is caring!

এম এইচ শান্তঃ পটুয়াখালীর রাঙ্গাবালী  উপজেলার সদর উপজেলার নেছারিয়া দাখিল মাদ্রাসা সুপার এ বি এম আঃ গনির শিক্ষানবিশ জীবনের মাদ্রাসা সার্টিফিকেট ও নিয়োগ নিয়ে রাষ্ট্রীয় অর্থ আত্মসাৎ করার প্রতিবাদে

‘ক’ তফসিল মাদ্রাসার ‘খ’ তফসিল পরিচয়ে পদ সমূহের নিয়োগ বে- আইনী, বে-ধারা, ভূক্ত ম্যালাফাইডি সাব্যস্তে বাতিলের ডিক্রী দানের প্রার্থনায় দেওয়ানী কার্যবিধি আইনের ১ আদেশের ৮ নিয়ম ও ১৫১ ধারা বিধান মোতাবেক গত ২৮ অক্টোবর ২০২১ইং গলাচিপা বিজ্ঞ সহকারী জজ আদালতে এক ব্যাক্তি মামলা দ্বায়ের করেন মোঃ ওয়াদুদ মুন্সী।

মামলা সূত্রে জানা যায়, যুগির হাওলা এলাকার নেছারিয়া দাখিল মাদ্রাসার সুপার এম এ আঃ গনি ‘ ক’ তফসিল পরিচয়ের মাদ্রাসা’টি প্রতিষ্ঠালগ্ন হতে বর্তমান কর্মরত।

সুপার আঃ গনি ০১/০১/ ১৯৬২ইং সালে জন্ম গ্রহন করে ১৯৭১ইং সালে দাখিল পাশ করেছেন বলে সরকারের কাছে অসত্য শিক্ষানবিশ কালের নথি প্রত্র জমা দেন। যে খানে মাত্র নয় বছরে দাখিল, ১৯৭৩ সালে মানে এগারো বছর বয়সে আলীম, ১৯৭৫ সালে ১৩ বছর বয়সে ফাজিল এবং ১৯৭৭ সালে কামিল পাশ করে ১৯৮০ইং সালে অত্র মাদ্রাসায় যোগদান করেন।

শুধু তাইনয় এক’ই ভাবে সহকারি শিক্ষক বর্তমান (অবসর প্রাপ্ত)  আবু বকর ছিদ্দিক ১/০৩/১৯৬১ সালে জন্ম গ্রহন করে ১৯৭০ সালে মাত্র নয় বছর বয়সে দাখিল, ১৯৭২ সালে আলিম এবং ১৯৭৪ সালে ফাজিল পাশ দেখিয়ে  ১৯৮০ইং সালে মাদ্রাসায় যোগদান করে এমপিও ভূক্ত হয়ে সরকারি বেতনভোগ করেন।

অপর দিকে এক’ই মাদ্রাসার অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক আঃ ছালাম ০১/০৩/১৯৬১ সালে জন্ম গ্রহন করে ০১/০১/১৯৮৮ইং সালে দাখিল পাশ করে পুনোরায় ০১/০১/ ১৯৮০ইং সালে যোগদান করেন।

যাহাতে সুপার আঃ গনি  ৯ বছরে দাখিল এবং ১৫ বছর বয়সে কামিল পাশ, আবু বকর ৯ বছরে দাখিল এবং আঃ ছালাম ১৯৮৮ইং সালে এবতেদয়ী ক্বারি হিসেবে যোগদান করেন। অর্থাৎ ১৯৮০ ইং সনে যোগদান এবং ১৯৮৮ সনে দাখিল পাশ করেন। যা আশ্চর্যজনক ও কাল্পনিক।

সূত্রে আরে জানা যায়, বর্তমান সুপার আঃ গনি, সহ (আবস) আবু বকর এবং আঃ ছালাম নিতান্ত অন্যায়ভাবে জ্বাল- জ্বালিয়াতি করে কাগজপত্র দাখিল করে সরকারের নিকট হতে বেতন ভাতাদিসহ অন্যান্য সুযোগ সুবিধা গ্রহন করে আসছেন। যাহাতে সরকারের লক্ষ লক্ষ টাকার ক্ষতিসাধিত হয়।

প্রকৃত পক্ষে বর্তমান সুপার আঃ গনি এবং অবসর দুই’জনের কোন শিক্ষাগত যোগ্যতা সনদপত্র না থাকা সত্বেও ভূয়া জ্বালিয়াতি কাগজপত্র দেখিয়ে বে- আইনী কাগজ পত্রের ভিত্তিতে  স্ব -স্ব পদে কর্মরত থেকে সরকার হতে বেতন ভাতাদিসহ যাবতীয় সুবিধা ভোগ করেছেন।
মামলায় আরও উল্লেখ করা হয়, পরিচালক মাদ্রাসা শিক্ষা বোর্ড এর Manthly Payment Order( MPO) তে স্পষ্ট  উল্লেখ করা আছে যে,  শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ প্রতি আদেশ ভূলক্রমে বেশি প্রদত্ত টাকা ষ্ট্যাম্প প্যাটানের অতিরিক্ত বরাদ্দকৃত ও দুই বছর ফলাফল নাই এমন শিক্ষা প্রতিষ্ঠান অর্থ বিতরণ করা হলে, প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবে।

ভূয়া কাগজপত্র এবং জ্বাল-জ্বালিয়াতির বিষয়ে সরেজমিনে নেছারিয়া দাখিল মাদ্রাসার সুপার এ,বি, এম, আঃ গনি’র মতামত জানতে চাইলে গনমাধ্যমের উপস্থিতি টের পেয়ে গাঁ ঢাকা দেন। পরে বিভিন্ন মাধ্যমে সংবাদ প্রকাশ না করার ব্যর্থ চেষ্টা করেন।

এসকল অনিয়ম ও দূর্নীতির বিষয়ে এক’ই মাদ্রাসার সহ- সুপার মকবুল মাউলানা, সিনিয়র শিক্ষক মাওলানা জাহাঙ্গীর হোসেন সহ অনেকের মতামত, সুপার আঃ গনি এবং অবসর দুইজন শিক্ষকের শিক্ষানবিশ এর কাগজ পত্র অনুযায়ী যথেষ্ট সন্দেহ মনে হচ্ছে। তবে এ ব্যাপারে মাদ্রাসা বোর্ড এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা ভালো বলতে পারবেন।

এবিষয়ে রাঙ্গাবালী উপজেলা এ্যাকাডেমী শিক্ষা অফিসার এবং  (ভারপ্রাপ্ত)  মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অনাদী কুমার বাহাদুর বলেন,সুপার আঃ গনিসহ অবসর প্রাপ্ত আবু বকর সিদ্দিক ও আঃ ছালামকে বহুবার কল করার পরেও তাদের কোন প্রয়োজনীয় সার্টিফিকেট দেখাতে পারেননি।

এছাড়া তার  নথি পত্র দেখে যেটা মনে হচ্ছে, মাত্র ‘নয়’ বছর বয়সে দাখিলসহ দুই বছর পর পর আলিম, ফাজিল ও কামিল পাশ করা, কোন প্রকারে সম্ভব নয়।

তাছাড়া উপরোক্ত বিষয়ে  মাধ্যমিক ও  মাদ্রাসা শিক্ষা বোর্ডের উর্ধতন কর্মকর্তাদের জানিয়ে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD