শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে অচিরেই উৎপাদনে যাচ্ছে পোশাক কারখানা মেঘনা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে জেলে নিখোঁজ শেবাচিম হাসপাতালে ফের সিটি স্ক্যান ও এনজিওগ্রাম পরীক্ষা চালু পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন বরিশালে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রকর্ম প্রদর্শনী ও স্মারক প্রদান অনুষ্ঠান সাড়ে ৪ হাজার ইয়াবাসহ আটক জাতীয় পার্টির নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন তৃতীয় শ্রেণির ছাত্রীকে নিপীড়ন, প্রধান শিক্ষক গ্রেফতার বরিশাল কোতোয়ালি মডেল থানার দুই এসআই ক্লোজড প্রতিবন্ধী মেয়ের ধর্ষণের বিচারের চেয়ে মায়ের সংবাদ সম্মেলন জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় আহত-৪, গ্রেফতার-২ মাদক মামলায় যুবকের কারাদণ্ড বিশ্ব নদী দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সনদ বিতরণ বরিশালে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন নারীকে কুপিয়ে হত্যা
নিজস্ব পরিবহনে ইবি শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছানোর দাবি

নিজস্ব পরিবহনে ইবি শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছানোর দাবি

Sharing is caring!

অনলাইন ডেক্স: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের বাড়ি যাওয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে তাদের বিভাগীয় শহরে পৌঁছানোর দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী।

বুধবার (৭ জুলাই) দুপুরে উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়ার মাধ্যমে এ দাবি জানায় তারা।

অনলাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টর এবং পরিবহন প্রশাসকের কাছে এ স্মারকলিপি দেন তারা। উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম স্মারকলিপি পেয়েছেন বলে নিশ্চিত করেন।

এছাড়াও শাখা ছাত্র মৈত্রীর সভাপতি আব্দুর রউফ ও সহ-সভাপতি আখতার হোসেন আজাদ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরে স্মারকলিপির একটি কপি জমা দেন।

স্মারকলিপিতে শাখা ছাত্র মৈত্রীর নেতারা বলেন, প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ কমানোর লক্ষ্যে আগামী ১৪ জুলাই পর্যন্ত দেশব্যাপী লকডাউন বাড়ানো হয়েছে যা পবিত্র ঈদুল আজহা পর্যন্ত থাকার প্রবল সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলায় করোনা সংক্রমণ হার ভয়ানকভাবে বেড়েছে যা ক্যাম্পাস পার্শ্ববর্তী মেস ও বাসাবাড়িতে অবস্থানরত শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলেছে ও তাদের মনে আতঙ্কের সঞ্চার করেছে।

গত ১৯ জুন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। ফলে ক্যাম্পাস পার্শ্ববর্তী ও কুষ্টিয়া-ঝিনাইদহে বাসাবাড়ি বা মেসে হঠাৎ সিট না পাবার আশঙ্কায় শিক্ষার্থীরা গত ঈদুল ফিতরের পরপরই ক্যাম্পাস আশেপাশের বিভিন্ন মেস ও বাসাবাড়িতে অবস্থান শুরু করে।

পরবর্তীকালে কুষ্টিয়া-ঝিনাইদহ ও পার্শ্ববর্তী জেলাসমূহে হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা গ্রহণ না করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিদ্যমান লকডাউনে দূরপাল্লার সকল গণপরিবহন বন্ধ রয়েছে। ফলে শিক্ষার্থীদের নিরাপদে নিজ বাড়িতে পৌঁছে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে না পারার আশঙ্কা সৃষ্টি হয়েছে। একই সঙ্গে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলায় করোনাভাইরাসের সংক্রমণের হার ঊর্ধ্বগতি হওয়ায় উক্ত অবস্থানরত শিক্ষার্থীরা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে।

শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে এবং পরিবারের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপনের ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগীয় শহরে নিরাপদে পৌঁছানোর ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ভিসি স্যার নির্দেশ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আশেপাশে কতজন শিক্ষার্থী আছে এর একটা পরিসংখ্যান বের করতে। কোনো কোনো জেলায় কতজন শিক্ষার্থী আছে এটা বের করতে পারলে একটা সিদ্ধান্তে আসা যাবে। এছাড়াও বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলেছি।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, স্মারকলিপি পেয়েছি। এটা নিয়ে আমি প্রক্টরের সঙ্গে কথা বলেছি কোথায় কেমন শিক্ষার্থী আছে একটা পরিসংখ্যান দিতে। শিক্ষার্থীদের পরিসংখ্যানের উপর ভিত্তি করে একটা পরিকল্পনা নিতে বলেছি প্রক্টরকে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD