রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে সরকারি বিধি-নিষেধ বাস্তবায়নের জেলা প্রশাসনের কঠোর অবস্থান মোবাইল কোর্ট অভিযানে ১৪৭ টি মামলায় ১ লক্ষ ৪১ হাজার টাকা জরিমানা আদায়। বানারীপাড়া মোবাইল কোর্টে ১০ হাজার ৮ শত টাকা জরিমানা বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে নির্মিত হচ্ছে স্বপ্নের সেতু কঠোর লকডাউনে কলাপাড়ায় নয় জনকে অর্থদণ্ড। করোণা ভাইরাস বৃদ্ধির কারণ বরিশাল সদর উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ২০৯ জন নিবাসীদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও কুরবানি উপলক্ষে গরু-ছাগল বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।        বরিশাল উদ্যোক্তা হাব ফাউন্ডেশন এর আয়োজনে করোনায় কর্মহীন ৭০ টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বরিশালে ফোন দিয়ে ডিসির কাছে সহায়তা চাইলেন বিরেন ১০ মিনিটে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বরিশালে ঈদের দিনে সরকারি শিশু পরিবারের সুবিধা বঞ্চিত শিশুদের সাথে ঈদ উদযাপন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বরিশাল টেলিভিশন চিত্র সাংবাদিক এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বরিশালসহ দেশবাসীকে ঈদুল-উল-আযহার শুভেচ্ছা করোনা পজিটিভ রোগীর বাড়িতে গিয়ে খাদ্য সহায়তা প্রদান।। ঈদ উপহার পৌছে দিলো নান্দিকাঠি মানব কল্যাণ সংস্থা বরিশাল নগরীতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার চেষ্টা দক্ষিণাঞ্চলে ঈদের নামাজ কোথায় কখন স্বাস্থ্য সুরক্ষা বিধি পালন করে ঈদ আনন্দ ভাগাভাগি করার আহ্বান পুলিশ কমিশনারের
১৪ বছর পর ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

১৪ বছর পর ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ব্রাজিল

Sharing is caring!

অনলাইন ডেক্স: কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে হারালো আর্জেন্টিনা। এর আগে পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় ব্রাজিল।

রবিবার বাংলাদেশ সময় ভোর ছয়টায় টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে ফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

নির্ধারিত সময়ে কলম্বিয়া আর্জেন্টিনার সাথে ১-১ গোলে ড্র করে। ম্যাচের সাত মিনিটে লিওনেল মেসির পাস থেকে একটি গোল দিয়ে লওতারো মার্টিনেজ আর্জেন্টিনাকে এগিয়ে দেন। এরপর ৬১তম মিনিটে লুইস দিয়াজ বা পাশ থেকে সরু কোণ থেকে গোল দিয়ে কলম্বিয়াকে সমতায় ফেরান।

২০০৭ সালে শেষবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। সেবার ব্রাজিল ৩-০ গোলের জয় পায়। ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালেও ব্রাজিল আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে দেয়। ২টি বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা এবং ৫টি বিশ্বকাপজয়ী ব্রাজিলের মধ্যে যে প্রতিদ্বন্দ্বিতা সেটায় কোপা আমেরিকায় এগিয়ে আর্জেন্টিনা।

এখন পর্যন্ত ১৪বার দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ শিরোপা জিতেছে আর্জেন্টিনা, ৯ বার জিতেছে ব্রাজিল। তবে টুর্নামেন্ট বা প্রতিযোগিতামূলক ম্যাচে ১০৭ বার মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা, যেখানে ৪৮ বার জয় পেয়েছে ব্রাজিল, ৩৪টি ম্যাচে আর্জেন্টিনা জয় পেয়েছে। ২৫টি ম্যাচ ড্র হয়েছে।

এই দুই প্রতিবেশি দেশ ঐতিহাসিকভাবেই ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী। তবে বাংলাদেশের ফুটবল ভক্তদের একটা বড় অংশই এই দুই দেশের সমর্থক এবং বিশ্বকাপ বা কোপা আমেরিকার মতো আসর চলাকালীন বাংলাদেশের ফুটবল ভক্তদের মধ্যে একটা তুমুল উত্তেজনা কাজ করে।

মেসি ও নেইমার প্রথমবারের মতো কোন ফাইনাল ম্যাচে মুখোমুখি হবেন এবারের কোপা আমেরিকাতে। আর্জেন্টিনার লিওনেল মেসি এবং ব্রাজিলের নেইমার বার্সেলোনায় একসাথে খেলেছেন, এই দুজনের সাথে উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজের সমন্বয় বার্সেলোনাকে ইতিহাসের অন্যতম সেরা ফরোয়ার্ড লাইন আপের স্বীকৃতি দেয়।

নেইমার বার্সেলোনা ছেড়ে ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দেওয়ার পরে লিওনেল মেসি বেশ কবার তার অভাব অনুভব করেন বলে জানান। বার্সেলোনাও মাঝেমধ্যে নেইমারকে ফিরিয়ে আনার চেষ্টা করেছে। বিভিন্ন সময় সংবাদ মাধ্যমে নেইমারও বলেছেন লিওনেল মেসিকে তিনি বেশ পছন্দ করেন। পেরুর সাথে ম্যাচে জয়ের পরেও নেইমার বলেন, ‘আর্জেন্টিনায় আমার বেশ কজন বন্ধু আছে। আমি চাই আর্জেন্টিনা ফাইনালে উঠুক।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017