শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে রাতের আঁধারে ড্রেনের লোহার ঢাকনা চুরি সাভারে এসি বিস্ফোরণে আহত ৭ বরিশালে দুর্গাসাগরে পুণ্যস্নানে নেমে কলেজছাত্রের মৃত্যু শ্বশুরবাড়ি কলাপাড়ায় আসার পথে মোটরসাইকেল দূর্ঘটনায় জামাতা নিহত বরিশালে চৌমাথা লেকে পোনা মাছ অবমুক্ত করলেন ইজারাদার বাপ্পি কলাপাড়ায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, ভ্যাপসা গরমে দিশেহারা নিম্ন আয়ের মানুষ বরিশালের বাবুগঞ্জের দূর্গা সাগরে অষ্টমী পুণ্যস্নান অনুষ্ঠিত বরিশাল বিএনপি দলীয় কার্যলয়ে কেন্দ্রীয় শ্রমিকদল নেতৃবৃন্দের জন্য দোয়া-মোনাজাত ও স্মরন সভা অনুষ্ঠিত বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল বরিশালে জমে উঠেছে তিনদিন ব্যাপি উদীচীর বৈশাখী মেলা পটুয়াখালীতে ডিবি পুলিশের অভিযানে ৫১ পিচ ইয়াবাসহ ০২ জন মাদক কারবারী গ্রেফতার ঈদ ও নতুন বছরকে বরনে কুয়াকাটায় পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারীরা  ২ দিনও থাকা হলো না নতুন ঘরে গলাচিপায় শর্ট সার্কিটে বসতঘরে আগুন বরিশালে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, রাখিবন্ধন মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে কলাপাড়ায় পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা
বৃস্টিতে বরিশালে তলিয়ে গেছে নিম্নাঞ্চল, নগরীতে জলাবদ্ধতা

বৃস্টিতে বরিশালে তলিয়ে গেছে নিম্নাঞ্চল, নগরীতে জলাবদ্ধতা

Sharing is caring!

গভীর সমূদ্রে সৃস্ট নিম্ন চাপের প্রভাবে বরিশাল সহ দক্ষিনাঞ্চলে অবিরাম বৃস্টি হচ্ছে। নিম্নচাপের প্রভাবে বরিশালের কীর্তনখোলা, মেঘনা এবং তেতুলিয়া নদীর পানি আজ সকালে বিপৎসীমা অতিক্রম করেছে। অব্যাহত বৃস্টি এবং নদীর পানির অস্বাভাবিক চাপের কারনে বরিশালের বিভিন্ন নিম্নাঞ্চল তলিয়ে গেছে। নগরীর বিভিন্ন এলাকায় সৃস্টি হয়েছে জলাবদ্ধতার। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে। বৃস্টি আরও অন্তত একদিন অব্যাহত থাকতে পারে বলে আশংকা আবহাওয়া বিভাগের।

বরিশাল আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. আব্দুল কুদ্দুস জানান, গভীর সমূদ্রে সৃস্ট নিম্নচাপের প্রভাবে গত ২ দিনে বরিশালে ২২৯.৪ মিলিমিটার বৃস্টিপাত রেকর্ড করা হয়েছে।

এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৯০ মিলিমিটার এবং শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ১১৬ মিলিমিটার বৃস্টিপাত রেকর্ড করা হয়েছে। সকাল ১০টা ২০ মিনিটের দিকে ঘন্টায় সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যায়। আজ সকাল ৭টায় নিম্নচাপের অবস্থান ছিলো পায়রা সমূদ বন্দর থেকে ২৮০ কিলোমিটার এবং মংলা সমূদ্র বন্দর থেকে ২৪০ কিলোমিটার দক্ষিন পশ্চিমে। এটি ক্রমশঃই উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে। নিম্নচাপের প্রভাবে দক্ষিন-পশ্চিমাঞ্চলে আরও বৃস্টিপাত হতে পারে। এ কারনে ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো ও দমকা হাওয়া এবং ৩ থেকে ৫ ফুট উচু জলোচ্ছাস হতে পারে।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী (এসও) মো. মাসুম জানান, নিম্নচাপের কারনে সমূদ্রে স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানি বেড়েছে। এর উপর আবার অবিরাম বৃস্টি হচ্ছে। এসব কারনে সমূদ্রে এবং অভ্যন্তরীন নদ-নদীতে জোয়ারের সময় পানি অস্বাভাবিক বৃদ্ধি পাচ্ছে।

তিনি জানান, শুক্রবার সকাল সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টার মধ্যে কীর্তনখোলা নদীর পানি বিপৎসীমার ২০ সেন্টিমিটার, মেঘনা নদীর পানি বিপৎসীমার ৩৯ সেন্টিমিটার এবং তেতুলিয়া নদীর পানি বিপৎসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। জোয়ারের সময় শেষ হয়ে যাওয়ার পর পানি আবার পিবৎসীমার নিচে নেমেছে।

অব্যাহত বৃস্টি এবং নদীর পানির চাপ বেড়ে যাওয়ায় বরিশালের বিস্তির্ন নিম্নাঞ্চল তলিয়ে গেছে। নগরীর বিভিন্ন এলাকায় সৃস্টি হয়েছে জলাবদ্ধতার। নগরীর বগুড়া রোড এবং নবগ্রাম রোড সহ বিভিন্ন সড়কে সৃস্টি হয়েছে জলাবদ্ধতার।

বৃস্টি এবং জলাবদ্ধতার কারনে বরিশালের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। মানুষজন জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে পারছেন না। বিশেষ করে কর্মজীবী ও শ্রমজীবী মানুষ পড়েছেন বেকায়দায়।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD