শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে রাতের আঁধারে ড্রেনের লোহার ঢাকনা চুরি সাভারে এসি বিস্ফোরণে আহত ৭ বরিশালে দুর্গাসাগরে পুণ্যস্নানে নেমে কলেজছাত্রের মৃত্যু শ্বশুরবাড়ি কলাপাড়ায় আসার পথে মোটরসাইকেল দূর্ঘটনায় জামাতা নিহত বরিশালে চৌমাথা লেকে পোনা মাছ অবমুক্ত করলেন ইজারাদার বাপ্পি কলাপাড়ায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, ভ্যাপসা গরমে দিশেহারা নিম্ন আয়ের মানুষ বরিশালের বাবুগঞ্জের দূর্গা সাগরে অষ্টমী পুণ্যস্নান অনুষ্ঠিত বরিশাল বিএনপি দলীয় কার্যলয়ে কেন্দ্রীয় শ্রমিকদল নেতৃবৃন্দের জন্য দোয়া-মোনাজাত ও স্মরন সভা অনুষ্ঠিত বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল বরিশালে জমে উঠেছে তিনদিন ব্যাপি উদীচীর বৈশাখী মেলা পটুয়াখালীতে ডিবি পুলিশের অভিযানে ৫১ পিচ ইয়াবাসহ ০২ জন মাদক কারবারী গ্রেফতার ঈদ ও নতুন বছরকে বরনে কুয়াকাটায় পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারীরা  ২ দিনও থাকা হলো না নতুন ঘরে গলাচিপায় শর্ট সার্কিটে বসতঘরে আগুন বরিশালে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, রাখিবন্ধন মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে কলাপাড়ায় পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা
করোনা রুখে দিতে প্রথমেই থাকবে নিমপাতা

করোনা রুখে দিতে প্রথমেই থাকবে নিমপাতা

Sharing is caring!

অনলাইন ডেক্স:বেশ কয়েকটা দিন কেটে গেল ঈদ আনন্দে। অবশ্য আনন্দ একটু বেশিই হয়ে গেছে অনেকেরেই।

ছিল না মহামারি করোনা ভীতিও। আর এই অসাবধানতায় ঈদের পরে বাড়তে পারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা।

এসময়ে বিশ্বের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ করোনা ভাইরাসের মোকাবিলা করা। যতই দিন যাচ্ছে করোনার সঙ্গে বসবাসের এক নতুন লাইফস্টাইলে অভ্যস্ত হয়ে উঠছি আমরা। তবে এসব নতুন বিষয়ের সঙ্গে যোগ হচ্ছে সেই প্রাচীন চিকিৎসার প্রকৃতির আশির্বাদ নিমপাতা। নিমপাতার স্বাদ যদিও ভয়ঙ্কর তিতা কিন্তু এর গুণ যে অসাধারণ তা তো সবাই জানি। কিন্তু এই করোনায় কীভাবে রক্ষাকর্তার ভূমিকায়, আসুন জেনে নিই:

বিশেষজ্ঞরা বলেন, শুধু করোনা নয়, যে কোনো সংক্রমণকেই দূরে রাখতে পারে নিম। এজন্য রোগ প্রতিরোধে সাহায্য করে এমন খাদ্যতালিকা তৈরি করে নিতে হবে। আর এই তালিকায় সবার প্রথমেই থাকবে নিমপাতা।

•    নিমপাতা কুচি করে এক গ্লাস পানিতে মিলিয়ে পান করুন এতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে
•    এটি প্রাকৃতিক অ্যন্টিবায়োটিকের কাজ করে
•    অ্যান্টি ইনফ্ল্যামাটরি হওয়ায় লিভার পরিষ্কার হয় এবং হজমশক্তি ভালো থাকে
•    নিমপাতার রস খেলে ডায়াবেটিসও নিয়ন্ত্রণে থাকে
•    করোনা রোগীর রক্তচলাচল স্বাভাবিক থাকে
•    দাঁতের সমস্যা ও মুখের দুর্গন্ধে দূর করে
•    শরীরের কোথাও কেটে গেলে ক্ষতস্থানে নিম লাগালে ম্যাজিকের মতো কাজ করে।

করোনাকালে প্রতিদিন একটি করে নিমপাতা ধুয়ে পরিষ্কার করে চুইংগামের মতো চিবাতে পারেন। প্রথমে দু’এক দিন একটু খারাপ লাগলেও পরে ঠিক অভ্যাস হয়ে যাবে।
চিকিৎসকের পরামর্শ না নিয়ে গর্ভবতী নারীরা নিম খাবেন না।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD