বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
চট্টগ্রামের ১৬ আসনে ১৭৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চট্টগ্রামের ১৬ আসনে ১৭৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা

Sharing is caring!

অনলাইন ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে প্রার্থী হতে চট্টগ্রামের ১৬ আসনের বিপরীতে ১৭৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বুধবার (২৮ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উৎসবমুখর পরিবেশে নগর সংশ্লিষ্ট ৬টি আসনের প্রার্থীরা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. আবদুল মান্নানের কাছে এবং জেলার ১০টি আসনের প্রার্থীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. ইলিয়াস হোসেনের কার্যালয়ে এসব মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মো. মনিরুল ইসলাম, নুরুল আমিন, কামাল উদ্দীন আহাম্মেদ ও শাহীদুল ইসলাম চৌধুরী। অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে নৌকা প্রতীকে তরিকত ফেডারেশন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন নজিবুল বশর মাইজভাণ্ডারী। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন নুরী আরা সাফা, আজিম উল্লাহ বাহার, ছালাহ উদ্দীন, খুরশীদ জামিল চৌধুরী, গিয়াস কাদের চৌধুরী। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মাহফুজুর রহমান মিতা। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোস্তফা কামাল পাশা। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন দিদারুল আলম দিদার। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আসলাম চৌধুরী।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে নৌকা প্রতীকে জাতীয় পার্টির ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ব্যারিস্টার শাকিলা ফারজানা।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ফজলে করিম চৌধুরী। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর ছেলে সামির কাদের চৌধুরী ও জসীম উদ্দীন সিকদার। এছাড়াও এছাড়াও অন্যান্য দল থেকে আরও ১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগ থেকে ড. হাসান মাহমুদ মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, মুহাম্মদ শওকত আলী নুর, আবু আহমেদ হাসনাত ও কুতুব উদ্দিন বাহার। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী) আসনে নৌকা প্রতীকে জাসদের মইন উদ্দীন খান বাদল মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন এম মোরশেদ খান ও আবু সুফিয়ান।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে আওয়ামী লীগ থেকে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন শামসুল আলম, ডা. শাহাদাত হোসেন ও আবুল হাশেম বক্কর।

চট্টগ্রাম-১০ (হালিশহর) আসনে আওয়ামী লীগ থেকে ডা. আফসারুল আমিন মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আবদুল্লাহ আল নোমান ও মোশারফ হোসেন দীপ্তি।

চট্টগ্রাম-১১ (বন্দর) আসনে আওয়ামী লীগ থেকে এম এ লতিফ মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগ থেকে সামশুল হক চৌধুরী মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন এনামুল হক ও গাজী শাহজাহান জুয়েল। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) আসনে আওয়ামী লীগ থেকে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন সরওয়ার জামাল নিজাম ও মোস্তাফিজুর রহমান। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে আওয়ামী লীগ থেকে নজরুল ইসলাম চৌধুরী মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ড. অলি আহমদ। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৫ (লোহাগাড়া) আসনে আওয়ামী লীগ থেকে আবু রেজা মু. নেজামুদ্দীন নদভী মনোনয়নপত্র জমা দেন। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগ থেকে মোস্তাফিজুর রহমান চৌধুরী মনোনয়নপত্র জমা দেন। অন্যদিকে, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাফরুল ইসলাম চৌধুরী। এছাড়াও অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, মনোননয়নপত্র দাখিলের শেষ দিনে চট্টগ্রামের ১৬ আসনে ১৭৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে নগরের ৬ আসনে ৭৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। পুনঃতফসীল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই করা হবে ২ ডিসেম্বর। ৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ৩০ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD