শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাব পড়তে শুরু করেছে বরিশালে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা বিআরটিএ স্বীকৃত লাইসেন্সের দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সরকার ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এই টিকাদানের উদ্যোগ নিয়েছে জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত
বিসিসির ৫৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

বিসিসির ৫৪৮ কোটি টাকার বাজেট ঘোষণা

Sharing is caring!

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) চলতি অর্থবছরের (২০১৯-২০২০) ৫৪৮ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৩৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় নগর ভবনের সমানে জনসম্মুখে এ বাজেট ঘোষণা করবেন মেয়র। যেটি চতুর্থ পরিষদের ঘোষিত প্রথম ও করপোরেশনের ইতিহাসের প্রথম জনস্মুখে উন্মুক্ত বাজেট ঘোষণা ছিল।

বাজেট ঘোষাণাকালে মেয়র বলেন, আমি ২০১৮-২০১৯ সালের অর্থবছরের প্রস্তাবিত বাজেট ছিল ৪৪৩ কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ২৫৫ টাকার। সংশোধিত হয়ে যা দাঁড়িয়েছে ১২৫ কোটি ৩৩ লাখ ৮৯ হাজার ৬৪৫ টাকা।  আর সবশেষে ২০১৯-২০২০সালের অর্থবছরের প্রস্তাবিত বাজেট ৫৪৮ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৩৭ টাকা ঘোষণা করছি। আমি নগরবাসীর সঙ্গেই আছি, আগামীতেও যেকোনো পরিস্থিতিতে থাকবো।

ঘোষিত বাজেট অনুযায়ী, ২০১৯-২০২০ অর্থবছরে আয় ও ব্যয়ের বাজেট সমান ধরা হয়েছে। বাজেটে রাজস্ব থেকে আয় ও ব্যয় ধরা হয়েছে ১৩০ কোটি ১১ লাখ ১৯ হাজার ২৯৩ টাকা, উন্নয়নের মোট আয় ও ব্যয় ধরা হয়েছে ৪১৬ কোটি ২২ লাখ ৪৮ হাজার ১৪৪ টাকা এবং উন্নয়ন সহযোগী সংস্থা থেকে প্রাপ্ত তহবিল থেকে ১ কোটি ৭৭ লাখ টাকা ধরা হয়েছে। বাজেটে এডিপি ও সরকারের বিশেষ বরাদ্দ আয়ের অন্যতম উৎস হিসেবে দেখানো হয়েছে।

এছাড়া বাজেটে নগরের ৪৩ খাল পুনঃখনন, জেলখাল সংরক্ষণ ও এর ওপর ৪টি আধুনিক ব্রিজ নির্মাণ, আধুনিক মার্কেট নির্মাণ, আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণ, অসমাপ্ত শহর রক্ষা বাঁধ নির্মাণ, বর্ধিত এলাকায় নতুন পানির লাইন ও গভীর নলকূপ স্থাপনসহ ১৯টি মধ্যমেয়াদি(৫ বছর) উন্নয়নমূলক কর্মপরিকল্পনার কথা তুলে ধরা হয়েছে। পাশাপাশি সিটি করপোরেশনের সীমান বাড়ানো, জলাশয় ভরাট বন্ধ করা,  ড্রেনেজ ব্যবস্থাপনাসহ ১০টি দীর্ঘমেয়াদি (১০ বছর) উন্নয়নমূলক কর্মপরিকল্পনার কথা তুলে ধরা হয়েছে।

বাজেট ঘোষণার সময় মেয়রপত্নী লিপি আব্দুল্লাহ, সিটি করপোরেশনের প্যানেল মেয়ররা, কাউন্সিলররা, কর্মকর্তা-কর্মচারীরা, সুশীল সমাজের প্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও সাংবাদিকসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণা শেষে মেয়র নগরবাসীর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD