বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
বরিশালে ভারী বর্ষণ, ৩ ঘণ্টায় ৭০ মিলিমিটার বৃষ্টিপাত

বরিশালে ভারী বর্ষণ, ৩ ঘণ্টায় ৭০ মিলিমিটার বৃষ্টিপাত

Sharing is caring!

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে রোববার (১০ নভেম্বর) সকাল থেকেই ভারী বৃষ্টিপাত হচ্ছে বরিশালে, সঙ্গে বইছে দমকা হাওয়া।

স্থানীয় আবহাওয়া অফিসের তথ্যমতে, এই এলাকায় বাতাসের গতিবেগ বেশ কম। ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস বইছে বরিশালে। আর বৃষ্টিপাত দিনভর অব্যাহত থাকবে।

বরিশাল আবহাওয়া সহকারী আবু জাফর জানান, রোববার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বরিশালে ১৩৯ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শুধু রোববার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্তই ৭০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুল বর্তমানে খুলনা বিভাগে রয়েছে, এটি দুর্বল হয়ে সিলেটের দিকে যাবে। যত দুর্বল হবে, তত আমাদের এ অঞ্চলে বৃষ্টিপাত হবে।

এদিকে, ঘূর্ণিঝড়ের কারণে পায়রা সমুদ্রবন্দর ও তৎসংলগ্ন জেলার নিম্নাঞ্চল জোয়ারের পানির চেয়ে তিন থেকে চার ফুট উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

বিপদ সংকেত কমিয়ে বরিশাল অঞ্চলের সব নদীবন্দরকে তিন নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় শুক্রবার বিকেল থেকে বরিশাল-পটুয়াখালী-ভোলাসহ বিভাগের ছয় জেলার অভ্যন্তরীণসহ সব রুটের নৌ চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিএ। বৈরী আবহাওয়া ও ভারী বৃষ্টির কারণে সড়কে যানবাহনের সংখ্যা ও যাত্রীদের উপস্থিতি খুবই কম। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হচ্ছেন না। দুর্যোগ মোকাবিলা ও উদ্ধারকাজে জেলা-উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা তাদের কার্যক্রম পরিচালনা করছেন।

বরিশালের বিভাগীয় কমিশনার কার্যালয়ের কন্ট্রোল রুমের সবশেষ তথ্যানুযায়ী, বিভাগের ছয়টি জেলার প্রায় ১৩ লাখ মানুষ (নারী-পুরুষ) ২ হাজার ৪৩৬টি সাইক্লোন শেল্টার সেন্টারে আশ্রয় নিয়েছে। পাশাপাশি, প্রায় এক লাখ গবাদিপশুর নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) বরিশাল আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুর রশীদ জানান, দেশের উপকূলীয় এলাকার ১৩টি জেলার ৪১টি উপজেলায় সিপিপির মোট ৫৫ হাজার ৫১৫ জন স্বেচ্ছাসেবক কাজ করছেন। এর মধ্যে পুরুষ ৩৭ হাজার ১০ জন ও নারী ১৮ হাজার ৫০৫ জন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD