শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রক্ত দানের অপেক্ষায় বরিশাল এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষন চেষ্টার অভিযোগে আটক-২। ভৈরবপাশা ব্লাড ডোনার্স ক্লাবের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পবিত্র কুরআন শরীফ বিতরন খালেদা জিয়ার বিদেশে সু-চিকিৎসার দাবিতে বরিশালে ছাত্রদলের আমরণ অনশণ কাশিয়ানীতে মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ প্রকল্পের দরপত্রের লটারির ড্র অনুষ্ঠিত বুকে পা দিয়ে গলা চেপে ধরা সেই নির্বাহী প্রকৌশলী বরখাস্ত সমভোট হওয়ায় পুনরায় নিবা’চনে বিপুল ভোটে বিজয়ী চেয়ারম্যান হলেন নৌকার প্রাথী’ এডভোকেট নাসির ভোলার কাচিয়া ইউনিয়ন এর চাঁদাবাজ ও সন্ত্রাসী (মেহেন্দি মালেক)এর বিরুদ্ধে সংবাদ সন্মেলন। কুয়াকাটায় ডাকাতির শিকার হওয়া জেলেদের উল্টো ডাকাত সন্দেহে মারধর।। দীর্ঘ আড়াই বছর পর মা’কে ফিরে পেলেন সন্তানরা এন টিভির রিয়েলিটি হা-শো সিজন-৬ এ বরিশাল বিভাগে ১ম নির্বাচিত হলো সাইফুল ইসলাম জমি বিরোধের জেরে বাবা ছেলেকে কুপিয়ে জখম বাউফলে গুলি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের সর্দার পুলিশের হাতে গ্রেফতার। উজিরপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে কলাপাড়ায় তিন ইউপিতে নৌকার মাঝি চূড়ান্ত।
ভবানীপুরে জয়, মমতাই থাকছেন মুখ্যমন্ত্রী

ভবানীপুরে জয়, মমতাই থাকছেন মুখ্যমন্ত্রী

Sharing is caring!

অনলাইন ডেক্স: সব উৎকণ্ঠার অবসান হয়েছে, ভবানীপুরে ৫৮ হাজার ৮৩২ ভোটে জিতেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জী। ফলে ভারতের পশ্চিমবঙ্গের মসনদ তার দখলেই থাকছে।

সেই সঙ্গে ভবানীপুরে জয়ের হ্যাটট্রিক করেছেন দিদি।

মুখ্যমন্ত্রীর কুরশি দখলে রাখতে এই উপ-নির্বাচনে জয়ের বিকল্প ছিল না তৃণমূল কংগ্রেস প্রধান মমতা ব্যানার্জীর। যদিও তার জয়ী হওয়া নিয়ে তেমন সংশয় ছিল না দলের কর্মী-সমর্থকদের মধ্যে। শুধূ কত ভোটের ব্যবধানে দিদি জিতবেন তা নিয়ে জল্পনা ছিল তুঙ্গে।

ভবানীপুর বিধানসভা আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর)।   রোববার (৩ অক্টোবর) ভোট গণনা শেষে ফলাফল প্রকাশ করা হলো।

এই উপ-নির্বাচনের আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে মমতা আর থাকতে পারছেন কিনা তা নিয়ে বেশ কিছুদিন ধরেইআলোচনা চলছিল। রোববার (৩ অক্টোবর) ভোটের ফলাফল ঘোষণার মাধ্যমে সেই ভাবনার অবসান ঘটলো।

৫৭ শতাংশেরও বেশি মানুষ ভোট দিয়েছেন ভবানীপুর উপ-নির্বাচনে। গত ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ। তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জয়ী হয়েছিলেন ২৮ হাজার ৭১৯ ভোটের ব্যবধানে।

২০১১ সালেও মুখ্যমন্ত্রী হওয়ার পর এ কেন্দ্র থেকেই উপ-নির্বাচনে জিতেছিলেন মমতা। সেবার ভোট পড়েছিল ৪৫ শতাংশেরও কম। মমতা জিতেছিলেন ৫৪ হাজারের কিছু বেশি ভোটে। ভবানীপুরে এবার মোট প্রার্থী ছিলেন ১২ জন। নির্বাচনে বিজেপি থেকে মমতার বিরুদ্ধে  প্রতিদ্বন্দ্বিতা করেন আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল।

গত মে মাসে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস নিরঙ্কুশ জয় লাভ করে পশ্চিশ্চমবঙ্গের মসনদ ধরে রাখতে পারলেও দলীয় প্রধান মমতা ব্যনার্জি। দল বিপুল বিজয়লাভ করার পর ৫ মে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তৃণমূলনেত্রী। তবে, সেই শপথের মেয়াদ ৪ নভেম্বর শেষ হচ্ছিল মমতার। তার আগেই উপ-নির্বাচনের দিন ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন। এতে নিজের পুরনো কেন্দ্র ভবানিপুরেই প্রার্থী হন পশ্চিমবঙ্গের দিদি মমতা ব্যানার্জি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD