শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:১২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে অচিরেই উৎপাদনে যাচ্ছে পোশাক কারখানা মেঘনা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে জেলে নিখোঁজ শেবাচিম হাসপাতালে ফের সিটি স্ক্যান ও এনজিওগ্রাম পরীক্ষা চালু পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন বরিশালে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রকর্ম প্রদর্শনী ও স্মারক প্রদান অনুষ্ঠান সাড়ে ৪ হাজার ইয়াবাসহ আটক জাতীয় পার্টির নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন তৃতীয় শ্রেণির ছাত্রীকে নিপীড়ন, প্রধান শিক্ষক গ্রেফতার বরিশাল কোতোয়ালি মডেল থানার দুই এসআই ক্লোজড প্রতিবন্ধী মেয়ের ধর্ষণের বিচারের চেয়ে মায়ের সংবাদ সম্মেলন জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় আহত-৪, গ্রেফতার-২ মাদক মামলায় যুবকের কারাদণ্ড বিশ্ব নদী দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সনদ বিতরণ বরিশালে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন নারীকে কুপিয়ে হত্যা
শীঘ্রই আসছে ‘আইফোন-১২

শীঘ্রই আসছে ‘আইফোন-১২

Sharing is caring!

আইফোন নিয়ে মানুষের আগ্রহের যেন শেষ নেই। আইফোনের একেকটি ফিচার আসা মানেই ভক্তকুলের মাঝে নানা জল্পনা-কল্পনা-প্রতীক্ষা। তাদের জন্য সুখবর! খুব শীঘ্রই আসছে মার্কিন বহুজাতিক প্রযুক্তি কোম্পানি অ্যাপল ইনকরপোরেটেডের বহুল প্রতিক্ষীত ‘আইফোন ১২’।

সেপ্টেম্বর মানেই যেন অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন কিছু। ২০১২ সাল থেকেই প্রতিবছর সেপ্টেম্বরেই নতুন কিছু না কিছু নিয়ে আসার খবর দিচ্ছে প্রতিষ্ঠানটি। বিজনেস ইনসাইডার বলছে, এই বছর ১৫ সেপ্টেম্বর ‘আইফোন ১২’-এর নতুন মডেল উন্মোচন করা হবে।

অ্যাপলের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ও ভাইসপ্রেসিডেন্ট লুকা মায়েস্ত্রি জানিয়েছেন, শীঘ্রই আমরা আইফোনের নতুন সংস্করণটি উন্মোচনা করবো। ইতিমধ্যেই মডেলটির ৭৫ মিলিয়ন ইউনিটের অর্ডার পেয়েছি আমরা।

তবে উন্মোচনের আগেই আলোচনার তুঙ্গে আইফোনের সর্বশেষ সংস্করণটি। ফোনটি কেমন হতে যাচ্ছে, কত দামে কেনা যাবে এসব নিয়ে আলোচনায় মেতেছে অ্যাপলপ্রেমীরা।

ভোক্তাদের আগ্রহকে বিবেচনায় এনে ‘আইফোন ১২ – এর আগাম ধারণা দিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ।

অ্যাপলের কর্মকর্তাদের বরাত দিয়ে ভার্জ জানিয়েছে, ‘আইফোন ১২’ একটি ৫-জি প্রযুক্তির ফোন। এটির চারটি সংস্করণ বাজারে অবমুক্ত হবে। সংস্করণগুলো হলো – ‘আইফোন ১২’, ‘আইফোন ১২ ম্যাক্স’, ‘আইফোন ১২ প্রো’ ও ‘আইফোন ১২ প্রো ম্যাক্স’।

প্রতিটি সংস্করণের সাইজে ভিন্নতা থাকছে। আইফোন ১২ ফোনটি হবে ৫.৪ ইঞ্চি, আইফোন ১২ ম্যাক্স ৬.১ ইঞ্চি, আইফোন ১২ প্রো ৬.১ ইঞ্চি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স ফোনটি হবে ৬.৭ ইঞ্চি। শুধু আকারেই নয় সংস্করণ অনুযায়ী এর ক্যামেরা ও ব্যাটারিতেও পার্থক্য থাকবে ।

এই সংস্করণগুলোর দাম কত হবে সে সম্পর্কেও ধারণা দিয়েছে অ্যাপল। জানিয়েছে, বিশ্বজুড়ে করোনার কারণে দাম কিছুটা কমিয়ে ফোনটি বিক্রি করা হবে ৬৪৯ থেকে এক হাজার ৯৯ মার্কিন ডলারের মধ্যে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD