বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
ভারত না থাকায় বাংলাদেশের সম্ভাবনা বাড়লো

ভারত না থাকায় বাংলাদেশের সম্ভাবনা বাড়লো

Sharing is caring!

আগামী ১-১০ ডিসেম্বর নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা এসএ গেমস। ‘দক্ষিণ এশিয়ার অলিম্পিক’ খ্যাত এই ইভেন্টের ফুটবলে অংশ নেবে না ভারত। ভারত অংশ না নেয়ায় ফুটবলে সোনা জয়ের সম্ভাবনা আরো বাড়লো বাংলাদেশের।

এবারের আসরে চ্যাম্পিয়ন হতেই অংশ নেবে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সিনিয়র কোটায় নেয়া যাবে ৩ জন খেলোয়াড়। অনূর্ধ্ব-২৩ দলের সিনিয়র কোটার খেলোয়াড় হিসেবে নেয়া হতে পারে ডিফেন্ডার ইয়াসিন খান, মিডফিল্ডার ও জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও আক্রমণভাগের খেলোয়াড় নাবিব নেওয়াজ জীবনকে।

ভারতের এই আসরে অংশ না নেওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। ভারত না খেলায় এবারের গেমসে ফুটবলে অংশ নেবে ৬ দেশ। বাংলাদেশ ছাড়াও থাকছে পাকিস্তান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভুটান ও স্বাগতিক নেপাল।

২০১৬ সালে অনুষ্ঠিত সবশেষ এসএ গেমসের ফুটবলে রুপা জিতেছিল ভারত। এখন পর্যন্ত তিনবার সোনা জিতেছে ভারত। এসএ গেমসের ফুটবলে সবচেয়ে বেশিবার সোনা জিতেছে পাকিস্তান (৪ বার)। ভারত ও নেপাল জিতেছে তিনবার। আর বাংলাদেশ স্বর্ণ জিতেছে দুইবার। ১৯৯৯ সালের পর ২০১০ সালে চ্যাম্পিয়ন হয় লাল-সবুজরা।

১৯৮৫ সালে ঢাকায় অনুষ্ঠিত দ্বিতীয় সাফ গেমসে প্রথমবারের মতো ফুটবলে অংশ নিয়েছিল ভারত। সেবার টাইব্রেকারে বাংলাদেশকে হারিয়ে সোনার পদক জেতে তারা। সবর্শেষ এসএ গেমসের সেমিফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নিয়েছিল বাংলাদেশ।

এসএ গেমসের জন্য বাংলাদেশের প্রস্তুতি শুরু হবে দুয়েকদিনের মধ্যে। ফুটবলের গ্রুপিং ও ফিকশ্চার আগামী শুক্রবার কাঠমান্ডুতে হবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD