বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
‘৩১৫’ রানে থামলো পাকিস্তান

‘৩১৫’ রানে থামলো পাকিস্তান

Sharing is caring!

ক্রীড়া ডেক্স : হোম অব ক্রিকেট খ্যাত লন্ডনের লর্ডসে বাংলাদেশকে ৩১৬ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান। সেমিফাইনালে যেতে হলে এখন টাইগারদেরকে মাত্র ৭ বা তারচেয়ে কম রানে অলআউট করতে হবে সরফরাজ আহমেদদের। 

ব্যাটিংয়ে নেমে ইমাম-উল-হকের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৫ রান সংগ্রহ করে সরফরাজ আহমেদের দল। ম্যাচটি শুরু হয় শুক্রবার (০৫ জুন) বিশ্বকাপে রাউন্ড রবিনে দুই চির প্রতিদ্বন্দ্বীর এটি শেষ ম্যাচ। 

বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন আগেই ভেঙে গেছে। শেষ চারে যেতে হলে টাইগারদের বিপক্ষে পাকিস্তানের জিততে হতো ৩১৬ রানে। কিন্তু তারা থেমে গেছে ৩১৫ রানে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ভাল শুরুর আভাস দেয় পাকিস্তান। দলীয় ২৩ রানে ফখর জামানকে (১৩) সাজঘরে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। পাকিস্তান ধাক্কাটা কাটিয়ে ওঠে বাবর আজম ও আরেক ওপেনার ইমাম-উল-হকের ব্যাটে। দু’জনে মিলে গড়েন ১৫৭ রানের জুটি। 

সেঞ্চুরি থেকে ৪ রান দূরে দাঁড়িয়ে থাকতে সাইফউদ্দিনের এলবিডব্লিউর ফাঁদে পড়েন বাবর। তার ৯৮ বলে ৯৬ রানের ইনিংসটি সাজানো ছিল ১১ চারে। সাজঘরে ফেরার আগে একটি রেকর্ড গড়েন তিনি। বিশ্বকাপের এক আসরে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৭৪ রান করেন বাবর। এর আগে ১৯৯২ বিশ্বকাপে ৪৩৭ করেছিলের জাভেদ মিঁয়াদাদ। 

বাবর ব্যর্থ হলেও বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি তুলে নেন ইমাম। চাচা ইনজামাম উল হকের পরে লন্ডনের লর্ডসে দ্বিতীয় পাকিস্তানি হিসেবে সেঞ্চুরি পেয়েছেন ইমাম। ইমামকে হিট উইকেটে আউট করেন মোস্তাফিজুর রহমান। ১০০ বলে করেছেন ১০০ রান করেছেন এই পাকিস্তানি ওপেনার। 

বিশ্বকাপের মঞ্চে এর আগে কোনো পাকিস্তানি দু’টি সেঞ্চুরির দেখা পাননি। ১৯৯২ বিশ্বকাপে একটি করে সেঞ্চুরি করেছিলেন রমিজ রাজা ও আমির সোহেল। ২০১৯ বিশ্বকাপে একই কাজটি করেছেন বাবর ও ইমাম। বাবর সেঞ্চুরি পেয়েছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে। .

ইমামের পরপরই মেহেদী মিরাজ সাজঘরে ফিরিয়েছেন মোহাম্মদ হাফিজকে (২৭)। বেশিক্ষণ টিকেনটি হারিস সোহেলও (৬)। রিটায়ার্ড হার্ট ২ রান করে ফিরে যান সরফরাজ। পরে ইনিংসের শেষ বলে নেমে আরেকটি রান করেন তিনি। 

পাকিস্তান তিনশোর্ধ্ব রান পায় ইমাদ ওয়াসিমের ব্যাটে ভর করে। মোস্তাফিজের বলে আউট হওয়ার আগে ২৬ বলে ৪৩ রান করেন তিনি। সাইফউদ্দিন নিজের তৃতীয় শিকার বানান ওয়াহ রিয়াজকে (২)। শাদাব খান (১), মোহাম্মদ আমিরকে (৮) আউট করে বিশ্বকাপে টানা দ্বিতীয়বারের মতো ৫ উইকেট শিকারের মাইলফলক গড়েন মোস্তাফিজ। 

এই মাইলফলক গড়ে গ্যারি গিলমোরকে ছুঁয়েছেন তিনি। ৪৪ বছর আগে বিশ্বকাপে টানা দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেন এই অস্ট্রেলিয়ান বোলার। আর তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখাচ্ছেন মোস্তাফিজ। ২০১০ সালে টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে এই লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখান তামিম। লর্ডসে যারা সেঞ্চুরি ও পাঁচ উইকেট লাভ করে তাদেরকে সম্মান জানানোর জন্য এটি করে লর্ডস ক্রিকেট গ্রাউন্ড কর্তৃপক্ষ।

২০১৯ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় দ্বিতীয় স্থানে ওঠে এসেছে মোস্তাফিজ। ২৪ উইকেট নিয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। কাটার মাস্টারের উইকেট ২০টি। এছাড়া দ্রুততম বোলারদের মধ্যে চতুর্থ হিসেবে ১০০ উইকেটের মাইলফলক গড়েছেন মোস্তাফিজ। তিনি এই এই মাইলফলক ছুঁয়েছেন ৫৪ ইনিংসে। 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD