শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:০৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
হারানো সন্তানকে ফিরে পেতে মায়ের আর্তনাদ মহিপুরে দেড় হাজার গ্রামবাসীর সুবিধার্থে নিরাপদ খাবার পানি সরবরাহ কেন্দ্র উদ্বোধন বরিশালের গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুরের পৈত্তিক বাড়ি এখন টর্চার সেল, মুখ খুললেন নেতারা গলাচিপায় কোমলমতি শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ গলাচিপায় দুর্বৃত্তের বিষ প্রয়োগে ১০ লক্ষ টাকার মাছ নিধন বরিশাল বোর্ডে পাশের হার ৮৯ দশমিক ১৩ শতাংশ ॥ শীর্ষে পিরোজপুর জেলা বরিশালে বিশ্ব মা দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বরিশালে আড়াই বছরের সাজার ভয়ে ১৬ বছর পলাতক বরিশাল জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার ফ্রিল্যান্সিং এর নামে ডিজিটাল প্রতারণা, ফাঁদে পড়েছেন শতশত নারী শিক্ষার্থী জাগতিক পাপ মোচন ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কুয়াকাটা সৈকতে সনাতনীদের গঙ্গাস্নান কলাপাড়ায় কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার উপজেলা পরিষদ নির্বাচন, কলাপাড়ায় ১০ জনের মনোনয়নপত্র দাখিল টুয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাইয়ে বৈধ প্রার্থী যারা হলেন বরিশালে পল্লি বিদ্যুৎ বিভাগের চুক্তিভিত্তিক চাকুরীস্থায়ীকরনের দাবীতে অবস্থান কর্মসূচি পালন ও বিক্ষোভ করে
ভারতের বাজারে নোকিয়া ৮.১

ভারতের বাজারে নোকিয়া ৮.১

Sharing is caring!

ক্রাইমসিন২৪ ডেস্ক: ভারতের বাজারে চলে এল স্মার্টফোন জগতে নোকিয়ার নতুন সংযোজন নোকিয়া ৮.১। গত সোমবার মুম্বাইতে এক অনুষ্ঠানের মাধ্যমে নোকিয়া ৮.১ লঞ্চ করল এইচএমডি গ্লোবাল। এর আগে অক্টোবরে চীনে এইচএমডি গ্লোবাল যে নোকিয়া এক্স৭ স্মার্টফোন নিয়ে এসেছিল, তারই নাম বদলে ভারতে লঞ্চ হল এই নোকিয়া ৮.১। যদিও নোকিয়া এক্স৭-এর র‍্যাম ও ইন্টারনাল স্টোরেজ নোকিয়া ৮.১-এর থেকে বেশি ছিল।

৬.১৮ ইঞ্চির এইচডিআর১০ ডিসপ্লে সমৃদ্ধ ডিভাইসটিতে ১.৭১ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেটের প্রসেসর থাকছে। ডিসপ্লের উপরে থাকছে একটি কালো নচ। অপারেটিং সিস্টেম হিসেবে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা থাকবে এই স্মার্ট ফোনে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজ বাড়ানো যাবে ৪০০ জিবি পর্যন্ত। ফোনের ব্যাটারির সক্ষমতা ৩৫০০ এমএএইচ। ডিভাইসটিতে (১২+১৩) মেগাপিক্সেল যুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে। ক্যামেরাটি জেইস ব্র্যান্ডের।

ব্লু-টুথ, ওয়াইফাই, ফোরজি ভোল্টি, এফএম রেডিয়ো সহ স্মার্টফোনের অন্যান্য ফিচারও যথারীতি পাওয়া যাবে এই ফোনেও। ফাস্ট চার্জিংয়ের সুবিধা থাকায় তাড়াতাড়ি চার্জ হবে ব্যাটারি।

ভারতে নোকিয়া ৮.১ এর দাম ২৬,৯৯৯ টাকা হবে বলে জানানো হয়েছে। আপাতত দুটি ভিন্ন রঙে পাওয়া যাবে নোকিয়া ৮.১। ২৫ ডিসেম্বর থেকে ভারতে এই স্মার্টফোন বিক্রি শুরু করবে এইচএমডি গ্লোবাল। অনলাইনে নোকিয়ার ওয়েবসাইট থেকে থেকে প্রি-বুকিং করা যাবে এই ফোন। এছাড়াও বিভিন্ন অনলাইন স্টোর ও অফলাইন রিটেল চেনেও পাওয়া যাবে নোকিয়া ৮.১।

উল্লেখযোগ্য, এই অনুষ্ঠানে আরও জানানো হয়েছে যে, লঞ্চ অফারে এয়ারটেল প্রিপেড ও পোস্টপেড গ্রাহকেরা পাবেন আকর্ষনীয় সুযোগ। প্রি-বুকিং করলে পাওয়া যাবে ৬ মাস বিনামূল্যে স্ক্রিন রিপ্লেসমেন্টের সুযোগ। এইচডিএফসি ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করলে পাওয়া যাবে অতিরিক্ত ১০ শতাংশ ছাড়।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD