মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন সাবেক সংসদ সদস্য খুলনা-৬ আসনের রশীদুজ্জামান রযাবের হাতে গ্রেপ্তার কুয়াকাটায় হোটেল ভাংচুর, দখল ও অপহরণের  অভিযোগে সংবাদ সম্মেলন
বরিশালে ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ

বরিশালে ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও সার বিতরণ

Sharing is caring!

বরিশালে ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে। বরিশাল সদর উপজেলা প্রশাসন, উপজেলা কৃষি অফিস ও মেট্রোপলিটন কৃষি অফিসের আয়োজনে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে শনিবার (০৭ ডিসেম্বর) সকালে এ সার ও বীজ বিতরণ করা হয়।

জানাগেছে, কৃষি প্রণোদনা কর্মসূচি রবি/২০১৯-২০ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে ভুট্টা, সরিষা ও মগ ফসলের বীজ ও সার বিতরণ করা হয়।

যেখানে একজন প্রান্তিক কৃষক এক বিঘা জমির জন্য কেজি ভুট্টার বীজের সাথে ২০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার, ১ কেজি সরিষার বীজের সাথে ২০ কেজি
ডিএপি এবং ১০ কেজি এমওপি সার, ৫ কেজি শীত কালীন মুগ ডালের বীজের সাথে ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার এবং ৫ কেজি গ্রীষ্মকালীন মুগ ডালের বীজের সাথে ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার পাবেন।

বরিশাল নগরের টিয়াখলী, দিয়াপাড়া, ইছাকাঠী এবং সাগরদী এলাকার ১৩০ জন কৃষকদের মাঝে ভুট্টা, সরিষা, শীত কালীন মুগ ডাল এবং গ্রীষ্মকালীন মুগ ডালের পাশাপাশি ডিএপি এবং এমওপি সার বিতরণ করা হয়।

অপরদিকে বরিশাল সদর উপজেলার ১০ টি ইউনিয়নের ৭৫০ জন কৃষকের মাঝে ভুট্টা, সরিষা, শীত কালীন মুগ ডাল এবং গ্রীষ্মকালীন মুগ ডালের পাশাপাশি ডিএপি এবং এমওপি সার বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোশারেফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, উপজেলা ভাইস
চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ তৌহিদ, মেট্রোপলিটন কৃষি কর্মকর্তা ফাহিমা হকসহ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক, কৃষির সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বিতরণের পূর্বে অতিথিরা বীজ ও সার বিতরণের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD