বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

Sharing is caring!

ঢাকা: খুলনার কয়রা উপজেলার সুন্দরবনে ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং লক্ষ্মীপুর সদর উপজেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে খুলনায় দস্যু বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন, হবিগঞ্জে একজন ও লক্ষ্মীপুর একজন নিহত হন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোর ও সকালে এ সব ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

খুলনা: সকালে খুলনার কয়রা উপজেলার সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধান আমিনুরসহ চারজন নিহত হয়েছেন। এ সময় সৌরভ ও নাহিদ নামে র‌্যাবের দু’সদস্য আহত হয়েছেন।

র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ সত্যতা নিশ্চিত করেছেন।

র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) মো. তোফাজ্জেল হোসেন জানান, সকালে র‌্যাবের একটি দল নিয়মিত টহল দিচ্ছিল। এ সময় দস্যু আমিনুর বাহিনীর সদস্যরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে আমিনুর বাহিনীর সদস্যরা পালিয়ে যান। পরে ঘটনাস্থলে তল্লাশি করে চারজনের গুলিবিদ্ধ মরদেহ এবং তিনটি আগ্নেয়াস্ত্র, ব্যবহৃত বন্দুকের খোসা ও কিছু তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি জানান, স্থানীয় দু’জেলে গুলিবিদ্ধদের মধ্যে দুইজনকে শনাক্ত করেছেন। এরা হলেন- দস্যু বাহিনীর প্রধান আমিনুর ও তার সেকেন্ড ইন কমান্ড রফিক। মরদেহগুলো কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

হবিগঞ্জ: ভোরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত কুদরত আলী (৪০) নামে এক ডাকাত হয়েছেন।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, কুদরতসহ ১০ থেকে ১২ জনের একদল ডাকাত ঢাকা-সিলেট মহাসড়কের পার্শ্ববর্তী পুরাসুন্ধা বাঁশ বাগান এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন খবর পেয়ে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামের নেতৃত্বে ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানিকুল ইসলামসহ পুলিশ সদস্যরা অভিযান পরিচালনা করে। এ সময় ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই মারা যান ডাকাত কুদরত।

বন্দুকযুদ্ধ চলাকালে হবিগঞ্জ ডিবি পুলিশের উপ পরিদর্শক (এসআই) আবুল কালাম ও মোজাম্মেল হক এবং কনস্টেবল রনি ও জয়নুল হক আহত হয়েছেন। তারা হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

নিহত কুদরতের বিরুদ্ধে হবিগঞ্জের বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। এ ব্যাপারে দুপুরে হবিগঞ্জের পুলিশ সুপার সংবাদ সম্মেলন করা কথা রয়েছে বলেও জানান ওসি মোজাম্মেল।

লক্ষ্মীপুর: ভোরে লক্ষ্মীপুর সদর উপজেলার বকুলতলা এলাকা দুই সন্ত্রাসী বাহিনীর গুলিবিনিময়কালে ইলিয়াস (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন।

পুলিশ জানায়, রাতে বকুলতলা এলাকায় গুলির শব্দ শুনে টহল পুলিশ ঘটনাস্থল যায়। এ সময় ওই যুবককে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ধারণা করা হচ্ছে দু্ই সন্ত্রাসী বাহিনীর গুলিবিনিময়কালে ওই যুবক গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। ঘটনাস্থল থেকে একটি বন্দুক, দুই রাউন্ড গুলি ও পাঁচটি গুলির খোসা এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি আবুল কালাম।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD