শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাব পড়তে শুরু করেছে বরিশালে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা বিআরটিএ স্বীকৃত লাইসেন্সের দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সরকার ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এই টিকাদানের উদ্যোগ নিয়েছে জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত
বরিশালে বৃক্ষমেলার উদ্বোধন

বরিশালে বৃক্ষমেলার উদ্বোধন

Sharing is caring!

 “শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয় নিয়ে বরিশালে ১৫ দিন ব্যাপী বিভাগীয় বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকাল ৬টায় নগরীর বান্দ রোডস্থ বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) এ মেলার উদ্বোধন করেন পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি।

এর আগে বৃক্ষ মেলা উপলক্ষ্যে বিকালে একটি র‌্যালী বের করা হয়। নগরীর সার্কিট হাউস চত্ত্বর থেকে বের হওয়া র‌্যালিটি বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি।

পরে মেলা প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন- আলহাজ¦ আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি। বিশেষ অতিথি ছিলেন- বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান, বরিশাল কোস্টাল অঞ্চলের বন সংরক্ষক গোবিন্দ রায়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক সাইনুর আজম খান।

এছাড়া বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সামাজিক বন বিভাগ এর বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা মো. আবুল কালাম।

আলোচনা সভা পরবর্তী প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ ফিতা কেটে এবং বেলুন ফেস্টুন উদিয়ে ১৫ দিন ব্যাপী বিভাগীয় বৃক্ষ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন।

উল্লেখ্য, বরিশাল জেলা প্রশাসন এর সহযোগিতায় ও সামাজিক বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং উপকূলীয় অঞ্চল আয়োজিত পক্ষকাল ব্যাপী বিভাগীয় বৃক্ষ মেলা চলবে আগামী ৮ আগস্ট পর্যন্ত। বঙ্গবন্ধু উদ্যানে শুরু হওয়া এই মেলায় এবার ২৪টি স্টল রয়েছে। যার মধ্যে ৫টি সরকারি ও বাকি ১৯টি বেসরকারি।

মেলায় বন বিভাগ, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের প্রদর্শনী রয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় রয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে মেলার কার্যক্রম। কোন দর্শনী ছাড়াই দর্শকরা মেলায় প্রবেশ এবং পছন্দের বৃক্ষ কিনতে পারবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD