মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন সাবেক সংসদ সদস্য খুলনা-৬ আসনের রশীদুজ্জামান রযাবের হাতে গ্রেপ্তার কুয়াকাটায় হোটেল ভাংচুর, দখল ও অপহরণের  অভিযোগে সংবাদ সম্মেলন কুয়াকাটায় চাঁদাবাজি ও দখলে’র অভিযোগে সেচ্ছাসেবকলীগ সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়ায় তিন দিন ব্যাপী স্কাউটস উপদল লিডার কোর্স সম্পন্ন ২৪ ঘণ্টায় বরিশালে ১০১ ডেঙ্গুরোগী ভর্তি
শেবাচিমে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

শেবাচিমে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

Sharing is caring!

ক্রাইমসিন ডেক্সঃ,

ব‌রিশাল শের ই বাংলা মে‌ডিক‌্যাল ক‌লেজ হাসপাতা‌লের মে‌ডি‌সি‌ন ভব‌নে অ‌গ্নিকা‌ন্ডের ঘটনা ঘট‌ে‌ছে।

আগুন নিয়ন্ত্রনে কাজ কর‌ছে ফায়ার সা‌র্ভি‌সের সা‌তটি ইউনিট। প্রতক্ষ‌্যদর্শী, ফায়ারসা‌র্ভিস ও হাসপাতাল কর্তৃপক্ষ জা‌নি‌য়ে‌ছে, সকাল সা‌ড়ে ৮ ট‌ার দি‌কে হাসপাতা‌লের ব‌র্ধিত নতুন মে‌ডি‌সিন ভব‌নের নীচ তলায় আগু‌নের সূত্রপাত ঘ‌টে।

নীচতলার স্টোররু‌মে বৈদ‌্যু‌তিক সট সা‌র্কি‌টের কার‌নে আগুন লাগ‌তে পা‌রে ব‌লে তা‌দের ধারণা। এরপরপরই স্টোররু‌মে থাকা বে‌ডের ফো‌মে আগুন লে‌গে যায়, মুহু‌র্তেই সেখা‌নে ব‌্যপক অ‌গ্নিকান্ড ও ধোয়ার সৃস্টি হয়।

খবর পে‌য়ে ফায়ার সা‌র্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থ‌লে এসে আগুন ‌নিয়ন্ত্রনে আন‌তে পার‌লেও ধোয়ায় পু‌রো ভবন আচ্ছা‌দিত হ‌য়ে প‌রে। অ‌গ্নিকা‌ন্ডের ঘটনায় রোগী এবং স্বজনরা আত‌ঙ্কে ছোটাছুটি শুরু ক‌রে।

ফায়ার সা‌র্ভি‌সের উদ্ধার কর্মীরা হাসপাতাল ভব‌নের ওপর তলায় থাকা রোগী‌দের উদ্ধার ক‌রে মূল ভব‌নে স্থানান্তর ক‌রে। ত‌বে এই ঘটনায় কেউ হতাহত হ‌য়ে‌ছে কিনা, সে‌টি নি‌শ্চিত কর‌তে পা‌রে‌নি কোন পক্ষ। ফায়ার সা‌র্ভি‌সের সহকারী প‌রিচালক বেলাল হো‌সেন জানান, খবর পে‌য়েই তারা ঘটনাস্থ‌লে ছু‌টে এসে‌ছেন, বেলা সাড়ে ১১ টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ধোয়া বের করার কাজ অব‌্যাহত র‌য়ে‌ছে।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে হাসপাতালের সহকারী পরিচালক ডা. রেজোয়ানুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনা তদন্তে ছয় সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটিতে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. ডা. ইমরুল কায়েসকে প্রধান করা হয়েছে। এছাড়া গণপূর্তের নির্বাহী প্রকৌশলী, স্বাস্থ্য বিভাগের প্রকৌশলী, ফায়ার সার্ভিসের উপ-পরিচালক, জেলা প্রশাসকের প্রতিনিধি ও পুলিশের প্রতিনিধি রয়েছেন।

সহকারী পরিচালক আরও জানান, হাসপাতালের ভর্তি থাকা রোগীদের পুরাতন ভবনের বিভিন্ন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। মেডিসিন বিভাগের নতুন করে কোনো রোগী ভর্তি করা হচ্ছে না। স্বাস্থ্য পরিচালকের নির্দেশে রোগীদের বরিশাল সদর হাসপাতালে পাঠানো হচ্ছে।

এদিকে দুপুরে বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী ঘটনাস্থল পরিদর্শন শেষে জানিয়েছেন, পুরো বিষয়টি তদন্ত করে দেখার পাশাপাশি ভবনটি সচল করতে যা প্রয়োজন তাই করা হবে। কমিটি তদন্ত করে যে সুপারিশ করবে সেই আলোকে প্রতিকারের ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD