মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঘনঘন লোডশেডিং ও ভূতুড়ে বিল, বিপাকে কলাপাড়া পল্লী বিদ্যুৎ গ্রাহকরা কলাপাড়ায় ইউপি চেয়ারম্যান আনছার মোল্লা কারাগারে পিলখানা হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত পূর্বক বিচার ও ৯ দাবীতে চাকুরিচ্যুত বিডিআর সদস্যদের সংবাদ সম্মেলন বন্যার্তদের পাশে বরিশালের স্বেচ্ছাসেবী সংগঠন লাভ ফর ফ্রেন্ডস বরিশালে ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত বরিশাল মহানগরী জামায়াতের লিডারশিপ ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত কুয়াকাটায় আবাসিক হোটেল থেকে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার বৈরী আবহাওয়া ও ইলিশ সংকটে চরম দুশ্চিন্তায় উপকূলের জেলেরা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে কলাপাড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা গভীর স্থল নিম্নচাপের কারনে উপকূলে বৃষ্টিপাত, বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত কুয়াকাটায় ছোট ভাইয়ের কব্জি বিচ্ছিন্ন করলো বড় ভাই ওমরাহ যাত্রীদের জন্য টিকিটের মূল্য কমিয়েছে বিমান আলামিন বাহিনীর সব সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি কিশোরী ধর্ষণের ১০ বছর পর ধর্ষকের যাবজ্জীবন কিশোরী ধর্ষণের ১০ বছর পর ধর্ষকের যাবজ্জীবন
কাপ্তাই বাঁধের ১৬ জলকপাট খুলে দেওয়া হবেআজ রাত ১০টায়

কাপ্তাই বাঁধের ১৬ জলকপাট খুলে দেওয়া হবেআজ রাত ১০টায়

Sharing is caring!

ক্রাইমসিন ডেক্সঃ

কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় আজ শনিবার (২৪) রাত ১০টায় কাপ্তাই জলবিদ্যুৎ কেন্দ্রের ১৬টি স্পিলওয়ের গেট খুলে দেওয়া হবে। এজন্য ভাটি অঞ্চলকে জরুরি সতর্কবার্তা দেওয়া হয়েছে।

গত কয়েকদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙামাটির কাপ্তাই হ্রদে পানি বেড়ে সর্বোচ্চ ধারণক্ষমতা বা বিপৎসীমার কাছাকাছি এসে পৌঁছেছে।

শনিবার (২৪ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত কাপ্তাই হ্রদে পানি পরিমাপ ১০৭.৬৩ এমএসএল (মিন সি লেভেল)। যেখানে সর্বোচ্চ পানি ধারণক্ষমতা ১০৯ এমএসএল।

কাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্র সূত্রে জানা গেছে, ১০৮ এমএসএল পর্যন্ত বিপৎসীমার অবস্থা সৃষ্টি হয় এবং এই পরিমাপে পৌঁছালে ছাড়া হতে পারে কাপ্তাই বাঁধের পানি।

এদিকে কাপ্তাই হ্রদের পানি বাড়ায় দেশের একমাত্র পানি বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদনও বৃদ্ধি পেয়েছে। বর্তমানে কেন্দ্রে দৈনিক ৫টি ইউনিটে সর্বোচ্চ ২১৯ মেগাওয়াট পর্যন্ত বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে।

কাপ্তাই হ্রদের পানি বিপৎসীমার কাছাকাছি পৌঁছানোর ফলে হ্রদ সংলগ্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ইতোমধ্যে কাপ্তাই হ্রদের পানিতে হ্রদের নিম্নাঞ্চলের অনেকের ঘরবাড়ি প্লাবিত হয়েছে বলে খবর পাওয়া। দ্রুত সময়ে যদি কাপ্তাই বাঁধের পানি ছাড়ার ব্যবস্থা করা না হয়, তবে কাপ্তাই হ্রদসংলগ্ন অনেক ঘরবাড়ি ক্ষতির সম্মুখীন হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD