মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঘনঘন লোডশেডিং ও ভূতুড়ে বিল, বিপাকে কলাপাড়া পল্লী বিদ্যুৎ গ্রাহকরা কলাপাড়ায় ইউপি চেয়ারম্যান আনছার মোল্লা কারাগারে পিলখানা হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত পূর্বক বিচার ও ৯ দাবীতে চাকুরিচ্যুত বিডিআর সদস্যদের সংবাদ সম্মেলন বন্যার্তদের পাশে বরিশালের স্বেচ্ছাসেবী সংগঠন লাভ ফর ফ্রেন্ডস বরিশালে ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত বরিশাল মহানগরী জামায়াতের লিডারশিপ ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত কুয়াকাটায় আবাসিক হোটেল থেকে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার বৈরী আবহাওয়া ও ইলিশ সংকটে চরম দুশ্চিন্তায় উপকূলের জেলেরা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতাকে হত্যার প্রতিবাদে কলাপাড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা গভীর স্থল নিম্নচাপের কারনে উপকূলে বৃষ্টিপাত, বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত কুয়াকাটায় ছোট ভাইয়ের কব্জি বিচ্ছিন্ন করলো বড় ভাই ওমরাহ যাত্রীদের জন্য টিকিটের মূল্য কমিয়েছে বিমান আলামিন বাহিনীর সব সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি কিশোরী ধর্ষণের ১০ বছর পর ধর্ষকের যাবজ্জীবন কিশোরী ধর্ষণের ১০ বছর পর ধর্ষকের যাবজ্জীবন
অন্তর্বর্তী সরকারে নতুন করে শপথ নেওয়া চার উপদেষ্টার মধ্যে দপ্তর বণ্টন

অন্তর্বর্তী সরকারে নতুন করে শপথ নেওয়া চার উপদেষ্টার মধ্যে দপ্তর বণ্টন

Sharing is caring!

ক্রাইমসিন ডেক্সঃ

অন্তর্বর্তী সরকারে নতুন করে শপথ নেওয়া চার উপদেষ্টার মধ্যে দপ্তর বণ্টন হয়েছে।

এছাড়া আগে দায়িত্ব নেওয়া কিছু উপদেষ্টার দপ্তর পুনর্বণ্টন হয়েছে।

এর মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরীকে।
আর ওই মন্ত্রণালয় থেকে সরিয়ে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনকে দেওয়া হয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব।

(১৬ আগস্ট) সন্ধ্যায় দপ্তর বণ্টন ও পুনর্বণ্টন করার বিষয়টি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।

নতুনভাবে শপথ নেওয়া অর্থনীতিবিদ ওয়াহিদউদ্দিন মাহমুদকে পরিকল্পনা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা করা হয়েছে। সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদারকে সংযুক্ত করা হয়েছে প্রধান উপদেষ্টার কার্যালয়ে।

সাবেক সচিব মুহাম্মদ ফাওজুল কবির খানকে দেওয়া হয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব।

সালেহ উদ্দিন আহমেদ অর্থ মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়; আসিফ নজরুল আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়; আদিলুর রহমান খান শিল্প মন্ত্রণালয় এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়; রিজওয়ানা হাসান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়; নাহিদ ইসলাম ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়; আসিফ মাহমুদ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়; ফারুক-ই-আজম (বীর প্রতীক) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

অন্যদিকে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাখাওয়াত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

অন্যান্য উপদেষ্টাদের দায়িত্ব অপরিবর্তিত থাকবে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর ৮ আগস্ট নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন করা হয়। আজ নতুন চার উপদেষ্টা শপথ নেন। সব মিলিয়ে ২১ সদস্যদের উপদেষ্টা পরিষদ গঠন হলো।

এদিকে, আলী ইমাম মজুমদারকে আগে প্রধান উপদেষ্টার বিশেষ সরকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। সেই নিয়োগের অবসান করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD