মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন সাবেক সংসদ সদস্য খুলনা-৬ আসনের রশীদুজ্জামান রযাবের হাতে গ্রেপ্তার কুয়াকাটায় হোটেল ভাংচুর, দখল ও অপহরণের  অভিযোগে সংবাদ সম্মেলন কুয়াকাটায় চাঁদাবাজি ও দখলে’র অভিযোগে সেচ্ছাসেবকলীগ সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়ায় তিন দিন ব্যাপী স্কাউটস উপদল লিডার কোর্স সম্পন্ন ২৪ ঘণ্টায় বরিশালে ১০১ ডেঙ্গুরোগী ভর্তি
বিশ দুগ্ধ দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা

বিশ দুগ্ধ দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা

Sharing is caring!

ক্রাইমসিন ডেক্সঃ
বৈশ্বিক পুষ্টিতে দুধ অপরিহার্য” এই স্লোগান নিয়ে বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন উপলক্ষ্যে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে্‌

শনিবার জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ কার্যালয় আয়োজনে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি’র) সহযোগিতায় বিডিএস সম্মেলন কক্ষে সকাল সাড়ে ৯টায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বিডিএস প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বিডিএস সম্মেলন কক্ষে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসক বরিশাল শহিদুল ইসলাম’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মো. শওকত আলী।

প্রধান অতিথির বক্তব্যে এসময় তিনি বলেন, সুস্থ থাকতে প্রতিদিন এক গ্লাস দুধ পান করতে হবে। আমাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে দুধের কোন বিকল্প নেই।

দুধ বা দুগ্ধজাত পণ্য সব বয়সী মানুষের জন্য স্বাস্থ্যকর হিসেবে স্বীকৃতি হওয়া সত্ত্বেও নিয়মিত দুধ পানে জনসাধারণের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। দুধে মানবদেহের জন্য প্রয়োজনীয় প্রচুর পরিমাণে শোষণযোগ্য ক্যালসিয়াম এবং আমিষ, শর্করা, ভিটামিন, খনিজ, চর্বিসহ অন্যান্য পুষ্টি উপাদান রয়েছে। তাই দুধের কোন বিকল্প নেই। দুধের উৎপাদন বৃদ্ধির মাধ্যমে চাহিদা পূরণ ও স্বয়ংসম্পূর্ণতা অর্জন, গ্রামীণ জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টি এবং দৈনন্দিন খাদ্য তালিকায় দুধকে নিয়মিতকরণের লক্ষ্যে প্রাণিসম্পদ অধিদপ্তর ভাবে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আলোচনা সভায় এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় প্রাণিসম্পদ কার্যালয় বরিশাল বিভাগ পরিচালক ডা. মো. লুৎফর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি উপ-পরিচালক মো. মুরাদুল হাসান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুস, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নুরুল আলমসহ প্রমুখ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD