শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন করার দাবীতে বরিশাল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংবাদ সম্মেলন বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপ, মাছধরা ট্রলার সমূহকে সাবধানে চলাচলের নির্দেশ রাঙ্গাবালীতে বালু খেকোদের ড্রেজারে হুমকির মুখে মুক্তিযোদ্ধাদের চর বরিশাল বিমানবন্দর এরিয়া ভাঙ্গন রোধে কাজ করছে সরকার একটি হারানো বিজ্ঞপ্তি কলাপাড়ায় শুরু হয়েছে মাসব্যাপী তাঁত শিল্প মেলা। হারানো সন্তানকে ফিরে পেতে মায়ের আর্তনাদ মহিপুরে দেড় হাজার গ্রামবাসীর সুবিধার্থে নিরাপদ খাবার পানি সরবরাহ কেন্দ্র উদ্বোধন বরিশালের গৌরনদী উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুরের পৈত্তিক বাড়ি এখন টর্চার সেল, মুখ খুললেন নেতারা গলাচিপায় কোমলমতি শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ গলাচিপায় দুর্বৃত্তের বিষ প্রয়োগে ১০ লক্ষ টাকার মাছ নিধন বরিশাল বোর্ডে পাশের হার ৮৯ দশমিক ১৩ শতাংশ ॥ শীর্ষে পিরোজপুর জেলা বরিশালে বিশ্ব মা দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বরিশালে আড়াই বছরের সাজার ভয়ে ১৬ বছর পলাতক বরিশাল জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেপ্তার
গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য

গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য

Sharing is caring!

কলাপাড়া (পটুয়াখালী)প্রতিনিধিঃ

গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণের লক্ষ্যে পটুয়াখালীর কুয়াকাটা এসে পৌছেছেন গোপালগঞ্জ জেলা রোভারের তিন সদস্য। গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে  যাত্রা শুরু করে সোমবার (২২ এপ্রিল) রাতে কুয়াকাটার খানাবাদ ডিগ্রি কলেজে এসে শেষ করেন তাদের এই পরিভ্রমণ।

“প্লাস্টিক দূষণ সমাধানে, শামিল হই একসাথে’, ‘মাদক পরিহার করি, সুস্থ জীবন গড়ি’, ট্রাফিক আইন মানব, নিরাপদ সড়ক গড়ব” -এসব স্লোগানকে সামনে রেখে পরিভ্রমণে আসা ওই তিন রোভার সদস্য হলেন- গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র অনিক কুমার সাহা, কোটালীপাড়া শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ সম্মান দ্বিতীয় বর্ষের মো. অমিত হাসান এবং সম্মান প্রথম বর্ষের কে এম মাসরাফি।পরিভ্রমণে অংশ নেওয়া অমিত হাসান বলেন, ‘সোনালী আঁশে দেশ গড়ি,

প্লাস্টিক পণ্য বর্জন করি’, ‘আইন মেনে পথ চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই সকল স্লোগান নিয়ে আমরা সাধারণ মানুষ ও পথচারীদের মাঝে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে যাত্রা শুরু করেছিলাম। ‘হেঁটে দেড়শত কিলোমিটার শেষ করার মধ্য দিয়ে আমরা বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে সাক্ষাৎ করার সুযোগ পেয়েছি, পাশাপাশি সাধারণ মানুষদের মাঝে আমাদের সচেতনতা বার্তা পৌঁছাতে পেরেছি।

তাদের দলনেতা দলনেতা অনিক সাহা বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়তে দরকার স্মার্ট নাগরিক। কিন্তু বর্তমান যুবসমাজ নেশাসহ নানা অপরাধে জড়িয়ে গেছে।

নিজেদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে ও দক্ষ জনবল তৈরিতে স্কাউট তথা রোভারিংয়ের বিকল্প নেই।

কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজেরে অধ্যক্ষ সি.এম. সাইফুর রহমান খান জানান, এই তিন স্কাউট সদস্য আমাদের কলেজে পৌছে তাদের এই পরিভ্রমনের শেষ করে।

এই ধরনের কাজ প্রতিটি স্কাউটকে আত্মনির্ভরশীল করে তোলে। তাদের এই ১৫০ কি.মি. পায়ে হেঁটে কুয়াকাটায় পৌছানোর মাধ্যেমে তারা যে ম্যাসেজটা দিয়েছে এটা এই সমাজের একটি প্রয়োজনীয় বিষয় বলব।

প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড একজন স্কাউট সদস্যর জীবনে বড় একটি অর্জন। আমি দোয়া করি এই পরিভ্রমনে আসা তিনটি ছেলেই যাতে এই অর্জনটা নিতে পারে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD