বুধবার, ০৬ Jul ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
উজিরপুরে ৮ম শ্রেনীর ছাত্রীকে উত্ত্যক্ত করায় বখাটে ইমন মিয়া গ্রেফতার বরিশালে ডাকাত- পুলিশ গোলাগুলি ইউপি সদস্যর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ায় মানববন্ধন করে এলাকাবাসী পদ্মা সেতু উদ্বোধনে বদলে যাচ্ছে দক্ষিণাঞ্চলের অর্থনীতি কাশিয়ানীতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেখুন পদ্মা সেতু হয়েছে কিনা: খালেদাকে শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য শোভাযাত্রা কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার-১ কলাপাড়ায় শিশু শিক্ষার্থীদের অংশগ্রহনে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঘাটতি নেই বরিশালে কোরবানিযোগ্য গবাদি পশুর গলাচিপায় ঝুঁকিপূর্ণ ব্রিজ নিয়ে ২ বছর পর্যন্ত ভোগান্তিতে শিক্ষার্থী এবং ব্যবসায়ী বরিশালে জন্ম নিলো তিন কন্যা সন্তান স্বপ্ন-পদ্মা ও সেতু বরিশালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের শ্রদ্ধান নিবেদন সিলেটে আইডিয়াল হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে খাদ্য ও বস্ত্র বিতরণ
দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন পদোন্নতি পেলেন সেই মাসুদ

দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন পদোন্নতি পেলেন সেই মাসুদ

Sharing is caring!

অনলাইন ডেক্স: বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) উপপরিচালক মাসুদুর রহমানকে পরিচালক হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার তিনি বিআরটিএ খুলনা বিভাগের পরিচালক হিসেবে খুলনা অফিসে যোগদান করেছেন। বিআরটিএ সূত্র এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে বিআরটিএ’র সচিব (যুগ্ম সচিব) এ টি এম কামরুল ইসলাম তালুকদার  জানান, বিআরটিএ’র প্রধান কার্যালয়ে উপপরিচালক মাসুদুর রহমান সম্প্রতি পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তাঁকে পরিচালক হিসেবে খুলনা বিভাগীয় কার্যালয়ে পদায়ন করা হয়েছে। একসময় বিআরটিএ’র মিরপুর অফিসে কর্মরত ছিলেন তিনি।

এক প্রশ্নের জবাবে বিআরটিএ’র সচিব বলেন, ‘মাসুদুর রহমান তাঁর দায়িত্বের ব্যাপারে বেশ যত্নবান ছিলেন। দক্ষতার সঙ্গেই তিনি তাঁর দায়িত্ব পালন করে আসছেন। সরকার সন্তুষ্ট হয়েই তাঁকে পদোন্নতি দিয়েছে।

মাসুদুর রহমানের পদোন্নতি ও পদায়নের বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ) খুলনা রেঞ্জের সহকারী পরিচালক প্রকৌশলী এ এস এম কামরুল হাসান  বলেন, ‘মাসুদুর রহমান স্যার গতকাল মঙ্গলবার বিআরটিএ খুলনা বিভাগের পরিচালক হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন বলে জানান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল নাম ‘মাসুদ’। ২০১৭ সালে রাজধানীর মিরপুরের বিআরটিএ কার্যালয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেখানকার মাসুদুর রহমান নামের এক কর্মকর্তাকে বলেছিলেন, ‘মাসুদ ভালো হয়ে যাও। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায় সেটি।

সাড়ে পাঁচ বছর আগে মাসুদ ছিলেন বিআরটিএ মিরপুর অফিসের উপ-পরিচালক। সম্প্রতি তিনি বিআরটিএ’র খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জিনিয়ার)-এর দায়িত্ব গ্রহণ করেছেন। বিআরটিএ যশোর সার্কেল নামের একটি ফেসবুক পেজের এক পোস্টে এ তথ্য জানা গেছে। তবে, এর আগে তিনি কোথায় কর্মরত ছিলেন, তা জানা যায়নি।

গতকাল মঙ্গলবার ওই পেজের এক পোস্টে বলা হয়, ‘বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ)-এর খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জি.)-এর দায়িত্ব গ্রহণ করায় জনাব প্রকৌশলী মো. মাসুদ আলম স্যারকে বিআরটিএ যশোর ও নড়াইল সার্কেল-এর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে মাসুদুর রহমানের নতুন কর্মস্থলে যোগদানের খবর ছড়িয়ে পড়লে অনেকেই তাঁর শুভকামনা জানিয়েছেন। নুর হোসেন নামের একজন লিখেছেন, ‘ভালো হয়ে যাওয়া মাসুদের জন্য শুভকামনা’। ইমতিয়াজ নামের একজন লিখেছেন, ‘মাসুদ কি ভালো হয়েছে?

জানা যায়, ২০১৭ সালের ১৮ জানুয়ারি বিআরটিএ’র মিরপুর কার্যালয় পরিদর্শনে গিয়েছিলেন সড়কমন্ত্রী ওবায়দুল কাদের। তখন সড়কমন্ত্রীর কাছে সেবাগ্রহীতারা লাইসেন্স সময়মতো না পাওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ করেন। পরিদর্শনকালে সড়কমন্ত্রীর সঙ্গে তখন ছিলেন বিআরটিএ মিরপুর অফিসের উপপরিচালক মাসুদুর রহমান। সেবাগ্রহীতাদের কাছে থেকে অভিযোগ শুনে সড়কমন্ত্রী তখন মাসুদের উদ্দেশে বলেছিলেন, ‘ভালো হয়ে যাও মাসুদ, ভালো হয়ে যাও। তোমাকে আমি অনেক সময় দিয়েছি। তুমি ভালো হয়ে যাও। তুমি কি এখানে আবার পুরানো খেলা শুরু করেছ? তুমি কি কোনোদিনও ভালো হবে না?

ওবায়দুল কাদের পরে বলেছিলেন, “মাসুদের সঙ্গে দেখা হলে প্রায়ই আমি বলি, ‘মাসুদ তুমি ভালো হয়ে যাও, কিন্তু সে এখনও পুরোপুরি ভালো হয়নি। মাসুদ দীর্ঘদিন বিআরটিএতে আছে। ব্যবহার ভালো, মধুর মতো। কিন্তু, যা করার একটু ভেতরে ভেতরে করে।

তারপর থেকে আলোচনায় উঠে আসেন মাসুদ। সামাজিক যোগাযোগমাধ্যমে এ বছরও আলোচনায় ছিলেন মাসুদ। একজন অন্যজনকে লক্ষ্য করে প্রতিক্রিয়া দিয়েছেন—‘মাসুদ, তুমি কি ভালো হবা না?

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD