বুধবার, ০৬ Jul ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
উজিরপুরে ৮ম শ্রেনীর ছাত্রীকে উত্ত্যক্ত করায় বখাটে ইমন মিয়া গ্রেফতার বরিশালে ডাকাত- পুলিশ গোলাগুলি ইউপি সদস্যর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ায় মানববন্ধন করে এলাকাবাসী পদ্মা সেতু উদ্বোধনে বদলে যাচ্ছে দক্ষিণাঞ্চলের অর্থনীতি কাশিয়ানীতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেখুন পদ্মা সেতু হয়েছে কিনা: খালেদাকে শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য শোভাযাত্রা কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার-১ কলাপাড়ায় শিশু শিক্ষার্থীদের অংশগ্রহনে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঘাটতি নেই বরিশালে কোরবানিযোগ্য গবাদি পশুর গলাচিপায় ঝুঁকিপূর্ণ ব্রিজ নিয়ে ২ বছর পর্যন্ত ভোগান্তিতে শিক্ষার্থী এবং ব্যবসায়ী বরিশালে জন্ম নিলো তিন কন্যা সন্তান স্বপ্ন-পদ্মা ও সেতু বরিশালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের শ্রদ্ধান নিবেদন সিলেটে আইডিয়াল হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে খাদ্য ও বস্ত্র বিতরণ
বরিশালে ঘুরে ঘুরে দেওয়া হচ্ছে করোনা প্রতিষেধক টিকা

বরিশালে ঘুরে ঘুরে দেওয়া হচ্ছে করোনা প্রতিষেধক টিকা

Sharing is caring!

এস এল টি তুহিন,: নগরীতে ঘুরে ঘুরে করোনা প্রতিষেধক টিকা দিয়েছে বিসিসির ভ্রাম্যমান কেন্দ্র। ১০ টি মাইক্রোবাসকে ভ্রাম্যমান টিকা কেন্দ্র হিসেবে ব্যবহার করে টিকা দেয়া হয়েছে। এছাড়াও ভ্রাম্যমান টিকা কেন্দ্র থেকে আগামী ২৬ ফেব্রুয়ারী গনটিকা কার্যক্রম সফল করতে ব্যাপক প্রচার-প্রচারনা করা হয়েছে।

সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে বৃহস্পতিবার দিনভর নগরীতে টিকাদান ও প্রচার কার্যক্রম চালানো হয়েছে। এর মাধ্যমে করোনা প্রতিরোধে জন সচেতনতামুলক প্রচারনা চালানো হয়। আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ।

তারা জানিয়েছে অনেক ক্ষেত্রেই কেন্দ্রে গিয়ে টিকা নেয়ায় নানা ধরনের প্রতিবন্ধকতা পোহাতে হয়েছে। সেই পরিস্থিতি এড়াতে এবং নগরবাসিকে টিকা নিতে আরো আগ্রহী করে তুলতে এমন উদ্যোগ নেয়া হয়েছে। এর মাধ্যমে নগরীর সকল শ্রেনীর বাসিন্দারা খুব সহজেই টিকা কার্যক্রমের আওতায় আসবে। একই সাথে করোনা সংক্রান্ত যে কোন ধরনের স্বাস্থ্য সহায়তা খুব সহজেই মিলবে বলে জানিয়েছে বিসিরি স্বাস্থ্য বিভাগ। বরিশাল সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা জানান, ১০টি মাইক্রোবাসকে ভ্রাম্যমান টিকা কেন্দ্র হিসেবে তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার থেকে এই কেন্দ্রগুলো নগরীর বিভিন্ন স্থানে ঘুরে টিকাদান শুরু করেছে। প্রতিটি কেন্দ্রে ২জন স্বাস্থ্যকর্মী, ২ জন রেডক্রিসেন্টের কর্মী এবং দুই জন ছাত্রলীগ কর্মী রয়েছে। এই কেন্দ্র গুলো থেকে হটলাইন নম্বরে যোগাযোগের মাধ্যমে নগরীর যে কোন স্থান থেকে টিকা গ্রহন করতে পারবেন যে কেউ। এছাড়া কেন্দ্রগুলো থেকে মাইকিংয়ের মাধ্যমে টিকা গ্রহনে আগ্রহী করে তুলতে প্রচারনা চালানো হচ্ছে।

বিসিসির ডা. খন্দকার শুভ্র জানিয়েছেন, প্রথম দিন ১০টি মাইক্রেবাসে ৩০০ করে মোট ৩ হাজার জনকে টিকা দেয়া হয়েছে।

বিসিসির স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়েছে, আগামী ২৬ ফেব্রুয়ারী ভ্রাম্যমান কেন্দ্র ছাড়াও আরো ২০ কেন্দ্রে করোনার টিকা দেয়া হবে। এসব কেন্দ্র হলো- নগরীর রুপাতলী বাস টার্মিনাল, নথুল্লাবাদ বাস টার্মিনাল, লঞ্চঘাট, আদালতের সামনে, অশ্বিনী কুমার হলের সামনে, মুক্তিযোদ্ধা পার্ক, ত্রিশ গোডাউন, চৌমাথা লেক, বঙ্গবন্ধু উদ্যান, কাউনিয়া বাশের হাট নগ মাতৃসদন কেন্দ্র, রুপাতলী নগর স্বাস্থ্য কেন্দ্র, জুমির খান নগর স্বাস্থ্য কেন্দ্র ও পলাশপুর নগর স্বাস্থ্য কেন্দ্র। এছাড়াও স্থায়ী বঙ্গবন্ধু একাডেমি, শেবাচিম হাসপাতাল, সদর হাসপাতাল, পুলিশ হাসপাতাল, কালিবাড়ি রোডের মা ও শিশু কল্যান কেন্দ্র, হোলিংবেরি রেডক্রিসেন্ট হাসপাতাল ও পপুলার ডায়গনষ্টিক সেন্টারে টিকা দেয়া হবে। অপরদিকে ভ্রাম্যমানভাবেও এ টিকা দেয়া হবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD