মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন সাবেক সংসদ সদস্য খুলনা-৬ আসনের রশীদুজ্জামান রযাবের হাতে গ্রেপ্তার কুয়াকাটায় হোটেল ভাংচুর, দখল ও অপহরণের  অভিযোগে সংবাদ সম্মেলন কুয়াকাটায় চাঁদাবাজি ও দখলে’র অভিযোগে সেচ্ছাসেবকলীগ সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়ায় তিন দিন ব্যাপী স্কাউটস উপদল লিডার কোর্স সম্পন্ন ২৪ ঘণ্টায় বরিশালে ১০১ ডেঙ্গুরোগী ভর্তি
দশমীবিহীত পূজা ও দর্পন বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দূর্গা পূজার আনুষ্ঠানিকতা

দশমীবিহীত পূজা ও দর্পন বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দূর্গা পূজার আনুষ্ঠানিকতা

Sharing is caring!

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :

দশমীবিহীত পূজা ও দর্পন বিসর্জন মধ্য দিয়ে পটুয়াখালীর কলাপাড়ায় শেষ হয়েছে দূর্গা পূজার আনুষ্ঠানিকতা। শনিবার সকাল নয়টায় এ উপজেলার ১৪ টি পূজা মন্ডপে দূর্গোৎসবের এ আনুষ্ঠানিকতা শেষ হয়।

এসময় শাঁখ, উলুধ্বনী ও ঢাকের বাদ্যে মুখরিত হয়ে ওঠে পুজা মন্ডপ। এর আগে গতকাল রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের নাচে গানে মেতে ওঠে যুবক যুবতীসহ হিন্দু ধর্মালম্বীরা। তবে তাদের হৃদয়ে ছিলো বিষাদের সুর।

রাতের মধ্যে জেলার সকল মন্ডপের প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে দূর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা।
সরেজমিনে উপজেলার পূজা মন্ডপগুলোতে শুক্রবার রাতে গিয়ে দেখা গেছে বিপুল উৎসাহ ও আনন্দ উদ্দীপনায় সনাতন ধর্মাবলম্বীসহ অন্যান্য ধর্মাবলম্বীও এ উৎসবে যোগ দিয়েছেন। চিংগড়িয়া সার্বজনীন শ্রী শ্রী দূর্গা মন্দিরে গিয়ে দেখা গেছে খুলনা থেকে আসা আকাশ ব্যান্ডের সদস্যরা হাজার হাজার দর্শকদের সামনে নাচে গানে মাতিয়ে রেখেছিলেন মন্দির প্রাঙ্গণ।

একের পর এক রিকয়েষ্ট এবং পরিবেশনা চলে রাত বারোটা পর্যন্ত।
পাখিমাড়া গৌড় গবিন্দ রাধা কৃষ্ণ মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি চিন্ময় সরকার জানান, এ বছর আতংকে ছিলাম কি হয়। কিন্তু বিগত সময়ের চেয়ে আরও জাঁকজমকপূর্ণ পরিবেশে পূজা উদযাপন করেছি। এ জন্য তিনি আইনশৃঙ্খলা বাহিনী এবং বিএনপির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়েছেন।

কলাপাড়া পৌরসভার চিংগড়িয়া সার্বজনীন পূজা উদযাপন কমিটির সদস্য দেবাশীষ সিকদার কালা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রবিউল ইসলাম, উপজেলা বিএনপি এবং পৌর বিএনপির নেতৃবৃন্দ এবং সেনাবাহিনী ও পুলিশ প্রশাসনের সর্বোচ্চ সহযোগিতা পেয়েছি। তারা প্রতিদিন এসে খবর নিয়েছেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন।

কলাপাড়া উপজেলা বিএনপির সভাপতি হাজী হুমায়ুন সিকদার বলেন, কলাপাড়া উপজেলা এবং পৌর বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপজেলার প্রত্যেকটি পূজা মণ্ডপ পরিদর্শন করে তাদের সাথে মতবিনিময় করেছি। তারা আমাদের ভাই। কলাপাড়া বিএনপির পক্ষ থেকে এ ধরনের সহযোগিতা ভবিষ্যতেও থাকবে বলে জানিয়েছেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রবিউল ইসলাম বলেন, উপজেলার সবগুলো পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনী নিয়জিত রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, কলাপাড়া উপজেলায় কোন ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

 

মোয়াজ্জেম হোসেন
কলাপাড়া
১২/১০/২০২৪

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD