শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পটুয়াখালীর মির্জাগন্জ্ঞে তরুনীকে জোরপূর্বক ধর্ষন চেষ্টায় ইউপি সদস্য আটক বরিশালের পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত কলাপাড়ায় খেয়া পারাপারের নামে চাঁদাবাদীর অভিযোগ।।  খাল খনন উদ্বোধন করলেন মেয়র সাদিক সন্তান চুরির অভিযোগ বরিশালের কীর্তনখোলা নদীতে পড়ে কার্গো শ্রমিকের মৃত্যু ১৫’শ পিস ইয়াবাসহ আটক ১ স্বপ্নার হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন। বাংলাদেশ মানবাধিকার কমিশন বরিশাল মহানগর সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত সদর উপজেলা বি এন পির উদ্যোগে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন ৭ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ২০ কেজি মাংস সহ গ্রেফতার-২ কলাপাড়ায় সুবিধাবঞ্চিতদের ফ্রি চক্ষুসেবা পর্যটকের হারানো ৪৮ হাজার টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিলেন ফটোগ্রাফার হাবিব বরিশালে ৫ হাজার’পিস ইয়াবাসহ স্বামী-স্ত্রী গ্রেফতার
বাংলাদেশকে সোনার বাংলা গড়তে সোনার মানুষ তৈরি করতে হবে: আবদুল্লাহ আবু সায়ীদ !!

বাংলাদেশকে সোনার বাংলা গড়তে সোনার মানুষ তৈরি করতে হবে: আবদুল্লাহ আবু সায়ীদ !!

Sharing is caring!

অনলাইন ডেক্স: বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি আবদুল্লাহ আবু সায়ীদ বলেছেন, বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে। সেই মূল্যবোধসম্পন্ন, শক্তিশালী মানুষ তৈরির লক্ষ্যেই বিশ্বসাহিত্য কেন্দ্র ৪৪ বছর থেকে কাজ করছে।

শিক্ষার্থীরা পাঠ্য বইয়ের সঙ্গে যদি কর্মসূচির বইগুলো পড়ে তাদের মধ্যে আস্থা, বিশ্বাস, মূল্যবোধ তৈরি হবে। ফলে জাতি গঠনে তারা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে।

পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির আওতায় অন্য বিভাগের মতো রাজশাহী বিভাগীয় ওরিয়েন্টেশন কর্মশালা বুধবার (১৬ নভেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই কর্মশালায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

কর্মশালায় রাজশাহী বিভাগের আট জেলার কর্মসূচিভুক্ত ৩৪টি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসাররা অংশ নেন।

কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে আবদুল্লাহ আবু সায়ীদ জানান, শিক্ষা মন্ত্রণালয়ের সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) মাধ্যমে ২৫০ উপজেলার ১২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি বাস্তবায়িত হয়েছে। এই বছর থেকে শিক্ষা মন্ত্রণালয়ের সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) মাধ্যমে দেশের ৬৪ জেলার ৩০০ উপজেলার ১৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে বাস্তবায়ন হবে। প্রধানমন্ত্রী দেশের সব মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির আওতাভুক্ত করার পরামর্শ দিয়েছেন এবং শিক্ষামন্ত্রী সেলক্ষ্য অর্জনে ইতোমধ্যে মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন।

এদিকে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্ বলেন, পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচি বেগবান করতে তিনি সর্বোচ্চ সহযোগিতা করবেন এবং রাজশাহী বিভাগের জেলা ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সবাইকে এই কর্মসূচিতে সর্বাত্মক সহযোগিতা প্রদানের জন্য তিনি এরই মধ্যে নির্দেশ দিয়েছেন।

রাজশাহী জেলা জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসইডিপি পিসি ইউনিটের পরিসংখ্যানবিদ ও স্কিম ফোকাল পারসন মো. আসাদুজ্জামান এবং স্কিমের উপ-পরিচালক ড. আছিছুল আহছান কবীর।

কর্মশালায় রাজশাহী বিভাগের আটটি জেলার জেলা শিক্ষা অফিসার, কর্মসূচিভুক্ত ৩৪টি উপজেলার ৩৪ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ৩৪ জন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ মোট ৭৪ জন অংশ নেন। এছাড়া উপস্থিত ছিলেন পরামর্শক প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্রের কর্মকর্তারা।

স্বাগত বক্তব্য দেন পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির কো-টিম লিডার শামীম আল মামুন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD