শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামী ‘র বাড়িতে অনশন বরিশালে রাতের আঁধারে ড্রেনের লোহার ঢাকনা চুরি সাভারে এসি বিস্ফোরণে আহত ৭ বরিশালে দুর্গাসাগরে পুণ্যস্নানে নেমে কলেজছাত্রের মৃত্যু শ্বশুরবাড়ি কলাপাড়ায় আসার পথে মোটরসাইকেল দূর্ঘটনায় জামাতা নিহত বরিশালে চৌমাথা লেকে পোনা মাছ অবমুক্ত করলেন ইজারাদার বাপ্পি কলাপাড়ায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, ভ্যাপসা গরমে দিশেহারা নিম্ন আয়ের মানুষ বরিশালের বাবুগঞ্জের দূর্গা সাগরে অষ্টমী পুণ্যস্নান অনুষ্ঠিত বরিশাল বিএনপি দলীয় কার্যলয়ে কেন্দ্রীয় শ্রমিকদল নেতৃবৃন্দের জন্য দোয়া-মোনাজাত ও স্মরন সভা অনুষ্ঠিত বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল বরিশালে জমে উঠেছে তিনদিন ব্যাপি উদীচীর বৈশাখী মেলা পটুয়াখালীতে ডিবি পুলিশের অভিযানে ৫১ পিচ ইয়াবাসহ ০২ জন মাদক কারবারী গ্রেফতার ঈদ ও নতুন বছরকে বরনে কুয়াকাটায় পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারীরা  ২ দিনও থাকা হলো না নতুন ঘরে গলাচিপায় শর্ট সার্কিটে বসতঘরে আগুন বরিশালে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, রাখিবন্ধন মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ অনুষ্ঠিত হয়েছে
বরিশালে রাত ৮ টার পর দোকানপাট বন্ধ আইন কার্যকর

বরিশালে রাত ৮ টার পর দোকানপাট বন্ধ আইন কার্যকর

Sharing is caring!

এস এল টি তুহিন :বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের জন্য রাত থেকে দোকানপাট বন্ধের নির্দেশনা বাস্তবায়ন শুরু হয়েছে। শ্রম মন্ত্রনায়ের নির্দেশে গকতকাল সোমবার থেকেই এ আইন বাস্তবায়ন শুরু করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ও জেলা প্রশাসন। গতকাল দুপুরে এ বিষয়ে বরিশাল জেলা প্রশাসন ও বরিশাল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর জরুরী সভা করেছে। সভায় সোমবার রাত থেকেই নির্দেশনা বাস্তবায়ন করার সিদ্ধান্ত হয়। বরিশাল সার্কিট হাউজের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস। বরিশাল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ মহাপরিদর্শক মোঃ ইউসুফ আলী বলেন মন্ত্রনালয়ের নির্দেশে রাত ৮ টার পর থেকে দোকানপাট বন্ধের জন্য দোকান মালিকদের নিয়ে সভা করেছি। সেখানে সোমবার থেকেই এ আইন কার্যকরের বিষয়টি সকলকে অবহিত করা হয়েছে। তিনি বলেন বিষয়টি কার্যকর হয়েছে কিনা তা তদারকি করতে রাত ৮ টা থেকে নগরীতে আমাদের মনিটরিং টিম কাজ করবে।

বরিশাল জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস বলেন, প্রকৃত অর্থে যে দিন থেকে মন্ত্রনালয়ের নির্দেশনা আমরা পেয়েছি সেদিন থেকেই এ আইন কার্যকর শুরু হয়েছে। আমরা বিষযটি আজ (সোমবার) থেকে সিরিয়াসলি মনিটরিং করব।এদিকে সোমবার বিকেল এ বিষয়ে নগরীতে প্রচারনা (মাইকিং) চালিয়েছে বরিশাল তথ্য অফিস।

যেসব দোকানপাট খোলা রাখা যাবেঃ ডক, জেটি, স্টেশন অথবা বিমানবন্দর এবং পরিবহন সার্ভিস টার্মিনাল অফিস,তরিতরকারি, মাছ, মাংস, দুগ্ধ জাতীয় সামগ্রী, রুটি, পেস্ট্রি, মিষ্টি ও ফুল বিক্রির দোকান, ওষুধ, অপারেশন সরঞ্জাম, ব্যান্ডেজ অথবা চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় সামগ্রীর দোকান, দাফন ও অন্ত্যেষ্টিক্রিয়া সম্পাদনের জন্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রির দোকান, তামাক, সিগারেট, পান-বিড়ি, বরফ, খবরের কাগজ, সাময়িকী বিক্রির দোকান এবং দোকানে বসে খাওয়ার (হালকা) নাশতা বিক্রির খুচরা দোকান, খুচরা পেট্রোল বিক্রির জন্য পেট্রোল পাম্প এবং মেরামত কারখানা নয় এমন মোটরগাড়ির সার্ভিস ষ্টেশন, নাপিত এবং কেশ প্রসাধনীর দোকান, যে কোন ময়লা নিষ্কাশন অথবা স্বাস্থ্য ব্যবস্থা, যে কোনো শিল্প, ব্যবসা বা প্রতিষ্ঠান যা জনগণকে শক্তি আলো-অথবা পানি সরবরাহ কওে, ক্লাব, হোটেল, রেস্তোরাঁ, খাবার দোকান, সিনেমা অথবা থিয়েটার এই নির্দেশনার আওতামুক্ত থাকবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD