শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০১:৫৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে অচিরেই উৎপাদনে যাচ্ছে পোশাক কারখানা মেঘনা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে জেলে নিখোঁজ শেবাচিম হাসপাতালে ফের সিটি স্ক্যান ও এনজিওগ্রাম পরীক্ষা চালু পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন বরিশালে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রকর্ম প্রদর্শনী ও স্মারক প্রদান অনুষ্ঠান সাড়ে ৪ হাজার ইয়াবাসহ আটক জাতীয় পার্টির নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন তৃতীয় শ্রেণির ছাত্রীকে নিপীড়ন, প্রধান শিক্ষক গ্রেফতার বরিশাল কোতোয়ালি মডেল থানার দুই এসআই ক্লোজড প্রতিবন্ধী মেয়ের ধর্ষণের বিচারের চেয়ে মায়ের সংবাদ সম্মেলন জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলায় আহত-৪, গ্রেফতার-২ মাদক মামলায় যুবকের কারাদণ্ড বিশ্ব নদী দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সনদ বিতরণ বরিশালে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন নারীকে কুপিয়ে হত্যা
বরিশাল সদর উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ২০৯ জন নিবাসীদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও কুরবানি উপলক্ষে গরু-ছাগল বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।       

বরিশাল সদর উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ২০৯ জন নিবাসীদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও কুরবানি উপলক্ষে গরু-ছাগল বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।       

Sharing is caring!

   ক্রাইমসিন ডেক্সঃ বরিশাল  সদর উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ২০৯ জন নিবাসীদের মাঝে ঈদ উপহার সামগ্রী ও        কুরবানি উপলক্ষে গরু-ছাগল বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।                           

মুজিব বর্ষ উপলক্ষে আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় “আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার” হিসেবে বরিশাল সদর উপজেলার দ্বিতীয় দফার গৃহনির্মাণ কাজের অগ্রগতি কয়েক দফায় সরেজমিনে পরিদর্শন করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। আজ ২০ জুলাই মঙ্গলবার দুপুর ১ টায় বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী গ্রামে মুজিব বর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের গৃহনির্মাণ কাজের পরিদর্শণ করার পাশাপাশি তাদের জন্য ঈদুল আজহা উপলক্ষে একটি গরু ও ২ টি ছাগল উপহার হিসেবে বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এসময় তিনি ২০৯ টি পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, তেল, সেমাই, চিনি ইত্যাদি বিতরণ করা হয়। এর মধ্যে চরমোনাই ইউনিয়নে ১৮৪ টি, চারবাড়িয়ায় ১২ টি ও চর কাউয়া ইউনিয়নে ১৩ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া শুভেচ্ছা উপহার সামগ্রিক বিতরণ করা হয়। এছাড়াও কোরবানি উপলক্ষে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি গরু, দুইটি ছাগল বিতরণ করা হয়েছে। যা কোরবানি দিন জবাই করে গোস্ত বিতরণ করা হবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বরিশাল সদর আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর নিশাত তামান্না, সহকারী কমিশনার ও এনডিসি বরিশাল মোঃ নাজমূল হুদা, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাস দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান বরিশাল সদর অ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু, মহিলা ভাইস চেয়ারম্যান বরিশাল সদর রেহানা বেগমসহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন। মুজিব বর্ষ উপলক্ষে বরিশাল জেলায় প্রথম দফায় ১৫৫৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয় এবার দ্বিতীয় দফায় বরিশাল জেলায় ৫৪৯ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘরে নির্মাণ করা হচ্ছে। গত ২০ জুন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন দের মাঝে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করা হয় এসময় বরিশাল জেলায় ২১৭ টি ঘর হস্তান্তর করা হয়। বাকি ৩৩২ টি গৃহ নির্মাণ কাজ চলছে আজ সেই সকল নির্মাণ কাজ সরজমিন পরিদর্শন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। এসময় তিনি উপকার ভোগীদের সাথে কথা বলেন, তাদের কর্ম সংস্থান সৃষ্টির লক্ষ্যে করনীয় বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কাযক্রম চলমান রয়েছে। গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন। এসময় তিনি গৃহ নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সাথে কথা বলেন। এবং নির্মাণ কাজের বিভিন্ন দিক তুলে ধরে বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি এই মুজিববর্ষে সকল ভূমিহীন ও গৃহহীন দের জন্য ভূমি ও ঘরের ব্যবস্থা করছেন। আমরা তার জন্য সবাই দোয়া করবো তিনি যেনো এভাবে দেশের মানুষের জন্য কাজ করে যেতে পারে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD