মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন সাবেক সংসদ সদস্য খুলনা-৬ আসনের রশীদুজ্জামান রযাবের হাতে গ্রেপ্তার কুয়াকাটায় হোটেল ভাংচুর, দখল ও অপহরণের  অভিযোগে সংবাদ সম্মেলন
বরিশালে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাচ্ছে শিশুরা

বরিশালে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাচ্ছে শিশুরা

Sharing is caring!

ক্রাইমসিন ডেক্সঃ
বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড এবং জেলার ১০টি উপজেলায় সাড়ে ৩ লাখ শিশুকের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ লক্ষ্যে  শনিবার সকাল থেকে নগরী ও জেলার ১০ উপজেলায় চলছে ভিটামিন খাওয়ানোর কার্যক্রম।

সকালে বরিশাল নগরীর কালুশাহ সড়কের আলেকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রঙ্গনে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিটি কপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)।

এসময় মেয়র বলেন, এ বছর বরিশাল সিটি কপোরেশনের ৩০টি ওয়ার্ডে ২২০টি কেন্দ্রের ১৬টি প্রতিষ্ঠানের ৫০০ জন কর্মীর মাধ্যমে ৬-১১ মাস বয়সি ৯ হাজার জন শিশুকে নীল রঙের ১ লাখ ও ১২-৫৯ মাস বয়সের ৫০ হাজার শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সিটি কপোরেশনের আওতায় ২২০টি কেন্দ্রের মাধ্যমে ৫৯ হাজার জন শিশুকে এই ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি ৯ হাজার জন শিশুকে নীল রঙের ১ লাখ এবং ১২ থেকে ৫৯ বয়সের ৫০ হাজার শিশুকে লাল রঙের ভিটামিন খাওয়ানো হচ্ছে।

এ কর্মসূচি সফল করতে সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ, সদর হাসপাতাল, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরা শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজ করছেন।

এদিকে, বরিশাল জেলার ১০টি উপজেলায় ৮৭টি ইউনিয়ন, ২৫৮টি ওয়ার্ড, ২ হাজার ৬০টি অস্থায়ী টিকাদান কেন্দ্র এবং প্রতি উপজেলায় ১টি করে অতিরিক্ত টিকাদান কেন্দ্রসহ সর্বমোট ২ হাজার ৬৯টি টিকাদান কেন্দ্রে ৪ হাজার ১৪০ জন স্বেচ্ছাসেবকের মাধ্যমে ১২-৫৯ মাস বয়সের ২ লাক্ষ ৭৩ হাজার ৭৩১ জন শিশুদের ২ লক্ষ উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ৬-১১ মাস বয়সের ৩৩ হাজার ৯৭৬ জন সকল শিশুদের ১ লক্ষ উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রঙের একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD