শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
আওয়ামী লীগের আইনেই ছাত্রলীগ নিষিদ্ধ…… ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাকিব ঘূর্ণিঝড় দানার প্রভাবে কুয়াকাটায় ১৩টি ঘর বিধ্বস্ত, ব্যাপক ক্ষয়ক্ষতি বিএনপির মতবিনিময় সভা ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাব পড়তে শুরু করেছে বরিশালে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা বিআরটিএ স্বীকৃত লাইসেন্সের দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সরকার ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এই টিকাদানের উদ্যোগ নিয়েছে জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী
বরিশালের ইউনিয়ন পরিষদে দ্রুত ইন্টারনেট সংযোগের দাবী

বরিশালের ইউনিয়ন পরিষদে দ্রুত ইন্টারনেট সংযোগের দাবী

Sharing is caring!

ক্রাইমসিন২৪ : ইনফো-সরকার ফেইজ-৩ প্রকল্পের মাধ্যমে আইসিটি অবকাঠামো উন্নয়ন, আইসিটি সেবার সহজলভ্যতা ও আইসিটি খাতের প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করার লক্ষ্যে সারাদেশের ২৬০০ ইউনিয়ন পরিষদে অপটিক্যাল ফাইবার ক্যাবলের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীকে দ্রুতগতির ইন্টারনেট সেবা প্রদানের জন্য ইন্টারনেট সংযোগ স্থাপনের কাজ শুরু করা হয়েছে।
তারই ধারাবাহিকতায় বরিশালের বিভিন্ন ইউনিয়ন পরিষদে ইতোমধ্যে ফাইবার ক্যাবল ও সার্ভার ষ্টেশন স্থাপনের কাজ সম্পন্ন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন ইউনিয়ন পরিষদে ইন্টারনেট সংযোগ স্থাপন করা হয়নি। ফলে গ্রামীণ জনগোষ্ঠীকে সরকারী সেবা সহজভাবে পৌঁছে দেয়ায় অনেকটা ভোগান্তি পোহাতে হচ্ছে ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাদের। এজন্য ইউনিয়ন পরিষদগুলোয় দ্রুতভাবে ইন্টারনেট সংযোগের দাবী জানিয়েছেন জেলার বিভিন্ন উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।
ইনফো-সরকার ফেইজ-৩ প্রকল্পে বরিশালে কর্মরত সহকারী নেটওয়ার্ক প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, এ প্রকল্পের আওতায় সামিট কমিউনিকেশনের মাধ্যমে বরিশালের ১০টি উপজেলা ও ৫৮টি ইউনিয়ন পরিষদে দ্রুতগতির ইন্টারনেট সংযোগ স্থাপনের কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে আটটি উপজেলা, ৪০টি ইউনিয়নে সার্ভার ষ্টেশন ও ৩৭টি ইউনিয়নে ডিভাইস স্থাপন বসানো হয়েছে। এছাড়া মুলাদী ও মেহেন্দীগঞ্জ উপজেলাসহ জেলার কয়েকটি ইউনিয়ন পরিষদ দুর্গম হওয়ায় এখনও ফাইবার ক্যাবল ও সার্ভার ষ্টেশন বসানো হয়নি। তবে খুব শীঘ্রই বাকি ইউনিয়ন পরিষদগুলোতে ফাইবার ক্যাবল ও সার্ভার ষ্টেশন বসানো হবে। তিনি আরও জানান, চলতি বছরের জুন মাসে ইনফো-সরকার ফেইজ-৩ প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার মধ্যেই ইউনিয়ন পরিষদগুলোতে ইন্টারনেট সংযোগ চালু দেওয়ার কথা রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD