বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে
বিনামূল্যে গরিব-দুস্থদের চোখের ছানি অপারেশনের উদ্যোগে প্রশংসায় ভাসলেন বিসিসি মেয়র

বিনামূল্যে গরিব-দুস্থদের চোখের ছানি অপারেশনের উদ্যোগে প্রশংসায় ভাসলেন বিসিসি মেয়র

Sharing is caring!

মো:জিহান ইসলাম রাজিব: বাংলাদেশের দক্ষিণাঞ্চলের জনপ্রিয় জেলা বরিশাল । আর এই জেলার র্কিতনখোলা নদীর কোল ঘেসে গড়ে ওঠা ছোট্ট নগরী বরিশাল সিটি কর্পোরেশন। আর সেই সিটি কর্পোরেশনের নগর সেবকের দ্বায়িত্বে রয়েছেন তারুণ্যের অহংকার খ্যাত, যিনি কিনা এরই মধ্যে ঢাকা অবজারভারের জরিপে ২০১৮-২০১৯ সালের শ্রেষ্ঠ মেয়র হিসাবে নির্বাচিত হয়েছেন । তিনি আর কেউ নন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

ইতিবাচক কাজের জন্য দক্ষিণাঞ্চলের মানুষ তাকে নিয়ে গর্ব করে। এখন প্রতিটি তরুণেরই স্বপ্ন মেয়র সাদিকের মতো দেশের সেবা করা।

থ্রি ডি জেব্রা ক্রসিং, ৫ বছরের গ্যারান্টি সহকারে রাস্তা নির্মাণ, গরিব দুঃখী মানুষের বিপদে পাশে দাঁড়ানো, খোলাধুলার মান উন্নয়ন, সিটি কর্পোরেশনকে দুর্নীতি মুক্তকরণসহ নানা কর্মকান্ডের মাধ্যমে এরই মাঝে তিনি বাংলাদেশব্যাপী খ্যাতি অর্জন করেছেন। তার সাফল্যের মধ্যে সবচাইতে বড় অর্জন প্রতি ঈদে ঘরমুখো মানুষের পাশে থেকে রাত জেগে পরিশ্রম করে নিরাপদে তাদের বাড়ি পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করা এবং ঈদকালীন সময়ে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা রাখা।

সম্প্রতি প্রশাসনের মাদক বিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে মেয়র সাদিক প্রশাসনের কর্মকর্তাদের সম্মাননা প্রদান করেন। এতে পুলিশ কর্মকর্তাদের কাজের গতি বৃদ্ধি পেয়েছে এবং একের পর এক মাদক বিরোধী অভিযানে তারা তাদের সফলতা অব্যাহত রেখে চলছেন।

এছাড়া বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক সম্প্রতি বরিশালে এসে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র কর্মকান্ডে অভিভূত হন। তারা মেয়রের বিভিন্ন কর্মকান্ড ও বরিশাল নগরীকে স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে তার ভাবনা ও পরিকল্পনার এর প্রশংসা করেন। তারা আশা প্রকাশ করেন আগামীর বাংলাদেশ মেয়র সাদিকের কাছ থেকে অনেক কিছু শিখবে।

জনগণের জন্য সেবা প্রদানের ধারাবাহিকতায় এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ গরিব, দুস্থ ও অসহায়দের বিনামূল্যে চোখের ছানি অপারেশনের সিদ্ধান্ত নিয়েছেন। এমন মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বরিশালের সর্বস্তরের জনগণ। নগরবাসী জানিয়েছেন, তারা সর্বদা মেয়রের পাশে আছেন।

বিনামূল্যে চোখের ছানি অপারেশনের সিদ্ধান্তে অনেক গরিব নগরবাসীর চোখে আবারও আলো ফিরিয়ে দিবে।
এ বিষয়ে জানতে চাইলে বরিশাল প্রেসক্লাব’র সাবেক সভাপতি অ্যাড. এস এম ইকবাল জানান, আমি সর্বদাই তার সকল ভালো কর্মকান্ডকে সমর্থন করে আসছি। মেয়র সাদিকের মাঝে ন্যায়, নিষ্ঠা ও সততা বিদ্যমান। নিঃসন্দেহে গরিব, দুস্থ ও অসহায়দের বিনামূল্যে চোখের ছানি অপারেশন একটি মহৎ উদ্যোগ। আমি মেয়রের এই মহৎ উদ্যোগকে ব্যক্তিগতভাবে অভিনন্দন জানাই।

প্রবীণ সাংবাদিক ও সংস্কৃতিজন অ্যাড. মানবেন্দ্র বটব্যাল জানান, আমি তার এই উদ্যোগকে স্বাগত জানাই।

এ বিষয়ে বরিশালের সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ জানান, মেয়র সাদিক আবদুল্লাহর এই উদ্যোগ আসলেই প্রশংসার দাবিদার। আমি বরিশাল নগরীর একজন ভোটার হিসেবে তার এই উদ্যোগকে স্বাগত জানাই। আমি তার এই সকল কর্মকন্ডে গর্বিত।

এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, গরিব, দুস্থ ও অসহায়দের বিনামূল্যে চোখের ছানি অপারেশনের বিষয়টি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর ব্যক্তিগত উদ্যোগ। নগরবাসীর জন্য মেয়রের ভাবনা এই কর্মকান্ডের মাধ্যমে আবারও প্রকাশ পেল। আমারা সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীগণ তার এই ব্যক্তিগত উদ্যোগকে স্বাগত জানাই। ভবিষ্যতে এই উদ্যোগ আরও বড় পরিসরে চলমান থাকবে বলে আশা করি।

উল্লেখ্য, বরিশাল নগরীর ৫০ জন দুস্থকে এ সহায়তা দেওয়া হবে। আগ্রহীদের আগামী ৫ অক্টোবরের মধ্যে নিজ নিজ জাতীয় পরিচয়পত্র নিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক শাখায় যোগাযোগ করে নাম অন্তর্ভুক্তির জন্য আহ্বান জানানো হয়েছে। এছাড়া সরাসরি যোগাযোগও করতে পারেন এই নম্বরে (০১৬৩১৯১৩৮২৭)

মেয়র সাদিক আবদুল্লাহর কর্মকান্ড এবং ভালো উদ্যোগের মধ্য দিয়ে বরিশাল আরও সমৃদ্ধ হোক এমটাই প্রত্যাশা নগরবাসীর।

সম্পাদনায় : জিয়াউল করিম মিনার

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD