বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
‘অর্থের জন্য উদ্ধারকাজ যেন আটকে না থাকে’

‘অর্থের জন্য উদ্ধারকাজ যেন আটকে না থাকে’

Sharing is caring!

নির্দেশনা ও অর্থের জন্য যেন কোনো সহায়তা বা উদ্ধার কার্যক্রম আটকে না থাকে, সেজন্য বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) কাউন্সিলরদের নির্দেশ দিয়েছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। পাশাপাশি, ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীদের সিটি কাউন্সিলরদের সঙ্গে সমন্বয় করে দুর্যোগ মোকাবিলায় কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (৯ নভেম্বর) দুপুর ১টায় নগরীর সদররোডের অ্যানেক্স ভবনের চতুর্থতলার সভাকক্ষে দুর্যোগ মোকাবিলার প্রস্তুতিমূলক সভায় একথা বলেন সেরনিয়াবাত।

মেয়র বলেন, চোখের সামনে কোনো দুর্যোগ দেখলে কারও নির্দেশনা ও অর্থের জন্য অপেক্ষা করা যাবে না। নিজের পকেট থেকে খরচ করে কাজ এগিয়ে নেবেন, পরে এগুলো দিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, নদী তীরবর্তী স্থানে জনসাধারণের আশ্রয়ের জন্য বিদ্যালয়গুলো খোলা রাখা হয়েছে। শনিবার বিকেলের মধ্যে ঝুঁকিপূর্ণ বা সম্ভাব্য ক্ষতির শঙ্কা রয়েছে এমন এলাকার বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার পরামর্শ দিয়েছেন বিসিসি মেয়র।

সেরনিয়াবাত বলেন, বিশেষ ব্যবস্থায় সন্তানসম্ভবা নারী, প্রতিবন্ধী ও বয়স্ক মানুষদের আশ্রয়কেন্দ্রে দুর্যোগ শুরুর আগেই নেওয়া হবে। দুর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি থাকতে হবে। একই সঙ্গে করপোরেশনের স্বাস্থ্য, পরিচ্ছন্নতা, বিদ্যুৎ ও পানি সরবরাহকারী শাখার কর্মীদের ২৪ ঘণ্টা দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

সভায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইসরাইল হোসেন জানান, বরিশাল সিটি করপোরেশনের মেয়রের নির্দেশে শুক্রবার (৮ নভেম্বর) থেকেই নগরে দুর্যোগ মোকাবিলায় সতর্ক ও সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

তিনি বলেন, আমরা এরইমধ্যে পর্যাপ্ত শুকনো খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, স্যালাইন সরবরাহ করছি। এছাড়াও বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে জেনারেটর, মোমবাতি ও মশা রোধে কয়েলের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি, একটি কন্ট্রোল রুম ও পাঁচটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

এছাড়া বাদ আসর নগরের বিভিন্ন মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনার ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD