মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
রাতের আঁধারে পায়ে হেঁটে ঢাকার পথে হাজারো যাত্রী

রাতের আঁধারে পায়ে হেঁটে ঢাকার পথে হাজারো যাত্রী

Sharing is caring!

অনলাইন ডেক্স: আছমা বেগম। বাঁ পায়ে প্রতিবন্ধকতা নিয়ে অনেক কষ্টে হেঁটে ঢাকার দিকে যাচ্ছেন তিনি।
জাহাঙ্গীর নগরের সামনে সড়ক অবরোধ থাকায় রংপুর থেকে বাসে এসে বিশমাইল নেমে খুঁড়িয়ে খুঁড়িয়ে হেটে এগিয়ে যাচ্ছেন তিনি।

শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে হাটতে থাকা আছমার সঙ্গে কথা হয় । জানান, তিনি কাজ করেন মিরপুরের একটি গার্মেন্টসে। ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন গত বুধবার। শনিবার (৯ ডিসেম্বর) বাড়ি থেকে ফিরছেন কারণ, কাল সকাল থেকে তাকে কর্মস্থলে যোগ দিতে হবে। কিন্তু নবীনগর পার হওয়ার পর থেকে রাস্তায় গাড়ি থেমে যায়। দীর্ঘক্ষণ অপেক্ষা করেও কোনো উপায় না পেয়ে এখন হেঁটে রওনা দিয়েছেন।

এ অবস্থায় আছমা বেগমের মতো অসংখ্য মানুষের। শত শত নয়, হাজারো মানুষ আঁধারে পায়ে হেঁটে রাজধানীর দিকে যাচ্ছেন। কারও হাতে ব্যাগ, কারও মাথায় বোঝা।

কথা হয় মো. মিলন সরকার নামে একজনের সঙ্গে। তিনি পরিবার নিয়ে নবীনগর থেকে হেমায়েতপুর যাবেন। ইতিহাস বাসে চড়ে বিশমাইল পর্যন্ত এলেও সামনের দিকে আর এগুতে পারছেন না। অগত্যা পায়ে হেঁটে বাড়ি ফিরছেন। কোলে তার ছোট মেয়ে। রাজধানীতে বিএনপির সমাবেশ, সরকারের যানবাহন নিয়ন্ত্রণ, প্রশাসনের জায়গায় জায়গায় তল্লাশি এখন তার কাছে অসহ্য হয়ে উঠেছে।

মিলন বলেন, আর কত রং দেখা লাগবে জানি না। আমরা সাধারণ মানুষ পড়েছি বিপদে। সব কিছু ভালোই চলছিল। হঠাৎ রাস্তা বন্ধ, তল্লাশি। মানুষের কষ্ট মানুষ বোঝে না। এ কষ্ট দেখার কেউ নাই।

বিকেলে বিএনপির ‘নৈরাজ্যের’ প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা সেখানে বিক্ষোভ করেন। মহাসড়কের শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের সামনে অবরোধের কারণে বন্ধ হয়ে যায় যান চলাচল।

বিকেল ৫টায় অবরোধ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টায়। ততক্ষণ ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। এতে সড়কের দুই পাশে প্রায় ৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। যদিও সন্ধ্যা ৬টা ২০ মিনিটে সড়ক ছেড়ে দেয়ে ছাত্রলীগের নেতারা। কিন্তু ততক্ষণে হাজারো যাত্রী নেমে পড়েন, পায়ে হেঁটে তার ফিরছেন নিজ গন্তব্যের উদ্দেশে।

বিষয়টি নিয়ে জাহাঙ্গীরনগর ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল  বলেন, বর্তমান বিএনপির নৈরাজ্য ঠেকাতে আমরা মাঠে রয়েছি, থাকব। আজ জঙ্গি, সন্ত্রাসী ও পুলিশের ওপর হামলার প্রতিবাদে আমরা এই অবরোধ কর্মসূচি নিয়েছি। রাস্তা ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু বিএনপি যদি কোনো নৈরাজ্য সৃষ্টি করে আবারও তারা রাজপথ দখল করবেন।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক বলেন, আমরা ছাত্রলীগের নেতাদের সঙ্গে কথা বলেছি। ঘণ্টাব্যাপি তারা সড়ক অবরোধ করেছিল। পরে তারা রাস্তা ছেড়ে দেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD