শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা অগণতান্ত্রিক পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত ৮ জন: তদন্ত কমিটি খুলনা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে শহীদ মীর মুগ্ধ আন্তডিসিপ্লিন ফুটবল প্রতিযোগিতা-২০২৪ ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৯৯ পটুয়াখালীতে সাংবাদিকদের সংবাদ প্রকাশে বিএনপি কোন বাধা সৃষ্টি করবে না বাউফলে শিক্ষার্থীদের এক দফা দাবিতে সড়ক অবরোধ কলাপাড়ায়- ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেনিকক্ষ পরিত্যক্ত, ভবন সঙ্কট, জরাজীর্ণ টিনের ঘরে পাঠদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ কলাপাড়ায় মেগাপ্রকল্পের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ পরিবারের ন্যায্যতার দাবিতে সংবাদ সম্মেলন ১০ম গ্রেডের দাবিতে বরিশালে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন থ্রি হুইলার চালক শ্রমিকদলের নেতৃবৃন্দের মতবিনিময় সভা বাউফলে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত বাউফলে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারক লিপি প্রদান নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে নার্সদের মানববন্ধন বরিশালে প্রতারনার প্রি-পেইড মিটার স্থাপন বন্ধ করার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে
করোনায় প্রথমবারের মতো পুরো ভুটানে লকডাউন

করোনায় প্রথমবারের মতো পুরো ভুটানে লকডাউন

Sharing is caring!

অনলাইন ডেক্স :কোরায়ারেন্টাইন থেকে মুক্ত বিদেশ ফেরত এক নাগরিকের শরীরে করোনাভাইরাস ধরা পড়ায় সংক্রমণের বিস্তার রোধে প্রথমবারের মতো পুরো দেশ জুড়ে লকডাউন আরোপ করেছে ভুটান। খবর স্ট্রেইটটাইমস।

বৃহস্পতিবার বার্তা সংস্থা এএপি’র খবরে বলা হয়েছে, লকডাউনে নাগরিকদের ঘরে থাকতে অনুরোধ করা হয়েছে। এই সময়ে শিক্ষা-প্রতিষ্ঠান, অফিস-আদালত, ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

ভুটান সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, করোনায় আক্রান্তদের সবাইকে শনাক্ত করে আইসোলেশনে নিতে এবং সংক্রমণ রোধ করতে এই লকডাউনের মেয়াদ হতে পারে পাঁচ থেকে ২১ দিন।

খবরে বলা হয়, সম্প্রতি ২৭ বছর বয়সী এক ভুটানিজ নারী কুয়েত থেকে দেশে ফেরার পর অন্যদের মতো তাকেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে নেওয়া হয়। তার করোনা পরীক্ষা নেগেটিভ আসে। কিন্তু কোয়ারেন্টাইন থেকে ছাড়া পাওয়ার পর গত সোমবার ওই নারীর আবার করোনা টেস্ট করালে রিপোর্ট পজেটিভ আসে। ধারণা করা হচ্ছে, এই কয়দিনে গোটা ভুটান জুড়ে ভ্রমণ করে ফেলেছেন ওই নারী। ফলে সম্ভাব্য সংক্রমণ রোধে গোটা ভুটান জুড়েই লকডাউন আরোপ করা হয়েছে।

গত মার্চে আমেরিকান একজন পর্যটক কোভিড-১৯ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে বিদেশিদের জন্য ভুটান তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

ভুটানে এখন পর্যন্ত ১১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। আক্রান্তদের সবাই ছিলেন বিদেশ থেকে ফেরা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD