শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা অগণতান্ত্রিক পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত ৮ জন: তদন্ত কমিটি খুলনা বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে শহীদ মীর মুগ্ধ আন্তডিসিপ্লিন ফুটবল প্রতিযোগিতা-২০২৪ ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৯৯ পটুয়াখালীতে সাংবাদিকদের সংবাদ প্রকাশে বিএনপি কোন বাধা সৃষ্টি করবে না বাউফলে শিক্ষার্থীদের এক দফা দাবিতে সড়ক অবরোধ কলাপাড়ায়- ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেনিকক্ষ পরিত্যক্ত, ভবন সঙ্কট, জরাজীর্ণ টিনের ঘরে পাঠদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ কলাপাড়ায় মেগাপ্রকল্পের জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ পরিবারের ন্যায্যতার দাবিতে সংবাদ সম্মেলন ১০ম গ্রেডের দাবিতে বরিশালে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন থ্রি হুইলার চালক শ্রমিকদলের নেতৃবৃন্দের মতবিনিময় সভা বাউফলে সিরাতুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত বাউফলে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্মারক লিপি প্রদান নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে নার্সদের মানববন্ধন বরিশালে প্রতারনার প্রি-পেইড মিটার স্থাপন বন্ধ করার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে
ট্রাম্পের বিরুদ্ধে ইরানের গ্রেফতারি পরোয়ানা জারি

ট্রাম্পের বিরুদ্ধে ইরানের গ্রেফতারি পরোয়ানা জারি

Sharing is caring!

আল কুদস ফোর্সের শীর্ষ কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ইরান।

বাগদাদে পরিচালিত ওই ড্রোন হামলায় ট্রাম্পসহ জড়িত আরও কয়েকজনকে আটকের জন্য ইন্টারপোলের সহযোগিতা চেয়েছে তেহরান। খবর আল জাজিরার।

সোমবার (২৯ জুন) ইরানের প্রসিকিউটর আলি আল কাসিমের বলেন, ৩ জানুয়ারি জেনারেল কাসেম সোলাইমানি যে হামলায় নিহত হয়েছিলেন সেই হামলার জন্য ট্রাম্পসহ ৩০ জনকে দায়ী মনে করে ইরান।

ট্রাম্প ছাড়া অন্য কারো পরিচয় না জানালেও তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্টের মেয়াদ শেষ হয়ে গেলে তাকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর জন্য তেহরান নিয়মিত চেষ্টা চালিয়ে যাবে।

ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা ইসনা আলকাসিদের উদ্ধৃত করে আরও জানান, তেহরানের পক্ষ থেকে ট্রাম্পসহ অন্যদের বিরুদ্ধে ‘রেড নোটিশ’ জারির অনুরোধ করা হয়েছে।

ইন্টারপোলের গ্রেফতার করার জন্য এটিই সর্বোচ্চ অনুরোধ। এই রেড নোটিশের ফলে কোনো দেশকে সন্দেহভাজনকে গ্রেফতার বা প্রত্যর্পণে বাধ্য করতে পারে না। তবে চাইলে সরকার সন্দেহভাজনের ভ্রমণ সীমিত করতে পারে।

মার্কিন হামলায় নিহত ইরানের বিপ্লবী গার্ডসের কমান্ডার কাসেম সোলাইমানি ইরানি সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিদের মধ্যে একজন ছিলেন। আর আমেরিকা ও তার মিত্রদের সবচেয়ে বড় শত্রু ভাবা হতো তাকে।

৩ জানুয়ারি ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বিমান হামলা চালিয়ে জেনারেল সোলাইমানিকে হত্যা করে মার্কিন সেনারা।

ওই হামলায় কাসেম সোলায়মানির সঙ্গে ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির উপপ্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ ১০ জন নিহত হন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD