বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
১লা ডিসেম্বর বরিশালে শুরু হবে টিসিবির ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি

১লা ডিসেম্বর বরিশালে শুরু হবে টিসিবির ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি

Sharing is caring!

১লা ডিসেম্বর থেকে বরিশাল নগরসহ বিভিন্ন উপজেলায় শুরু হচ্ছে দ্বিতীফ দফায় টিসিবির ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রির কার্যক্রম। যা শনিবার (৩০ নভেম্বর) নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

জানাগেছে, বেশ কিছু দিন ধরে বাংলাদেশর বিভিন্ন অঞ্চলের মতো বরিশালেও পেঁয়াজের বাজার অস্থিতিশীল ছিলো। কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফা লাভের আশায় পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করেছে।

এরই ধারাবাহিকতায় গত ২০ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে টিসিবি’র পেঁয়াজ বিক্রির কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রথম দফায় ৫ হাজার কেজি পেঁয়াজ ট্রেডিং করর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র মাধ্যমে খোলাবাজারে ৪৫ টাকা দরে বরিশালের বিভিন্ন স্থানে বিক্রি করা হয়।

তবে গত কয়েকদিন বন্ধ থাকার পরে আগামীকাল ১ ডিসেম্বর থেকে আবারো খোলা বাজারে সাধারণ মানুষের জন্য ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রির কার্যক্রম শুরু করা হবে।

এদিকে জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানাগেছে, ৪৫ টাকা দরের এ পেঁয়াজ বরিশাল নগরের ৫ টি জনগুরুত্বপূর্ণ পয়েন্টে (খোলা বাজারে) টিসিবির ডিলারদের মাধ্যমে ট্রাকে করে বিক্রি করা হবে।যারমধ্যে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে, বরিশাল সিটি করর্পোরেশনের নগর ভবনের সামনে, আমতলা মোড় পানির টাংকি সংলগ্ন, বটতলা চৌমাথা বাজার এবং রুপাতলী চান্দুর মার্কেট এলাকা রয়েছে।

এদিকে টিসিবি সূত্রে জানাগেছে, মিয়ানমার থেকে আমদানি করা চালান থেকে বিক্রির জন্য ৫ ডিলারদের ১ হাজার কেজি করে মোট ৫ হাজার কেজি পেঁয়াজ বিক্রয়ের জন্য দেওয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD