শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাব পড়তে শুরু করেছে বরিশালে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা বিআরটিএ স্বীকৃত লাইসেন্সের দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সরকার ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এই টিকাদানের উদ্যোগ নিয়েছে জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত
‘শহর রাখবো পরিস্কার, গড়বো পরিচ্ছন্ন বরিশাল’-মেয়র সাদিক আবদুল্লাহ

‘শহর রাখবো পরিস্কার, গড়বো পরিচ্ছন্ন বরিশাল’-মেয়র সাদিক আবদুল্লাহ

Sharing is caring!

ডেঙ্গুর বিস্তার রোধে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে এক যোগে সচেতনতামুলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা ১১টায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের নেতৃত্বে এই র‌্যালি বের করা হয়।

এর মধ্যে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডে বের হওয়া র‌্যালির নেতৃত্ব দেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সরকারি বরিশাল কলেজের সামনে থেকে বের হওয়া র‌্যালীটি সংশ্লিষ্ট ওয়ার্ডের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালির উদ্বোধন পূর্বক সংক্ষিপ্ত আলোচনায় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন- ডেঙ্গু নিয়ে অহেতুক আতঙ্কিত না হয়ে বরং প্রতিরোধ গড়ে তুলতে হবে। এজন্য নগরবাসিকে আরো সচেতন হতে হবে। পরিচ্ছন্ন নগরী নিশ্চিত করতে সকলকে এক যোাগে কাজ করলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব।

মেয়র বলেন, ‘শহর রাখবো পরিস্কার, গড়বো পরিচ্ছন্ন বরিশাল’ এই প্রত্যয় নিয়ে কাজ করলে আমাদের সকলের জন্য তা হবে মঙ্কলজনক। তাই ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রমে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন, বিসিসি’র প্যানেল মেয়র ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ সহ সরকারি বরিশাল কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বরিশাল সিটি কর্পোরেশন সূত্র জানিয়েছে, শুরু হওয়া মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ চলবে আগামী ৩১ জুলাই পর্যন্ত। সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে ‘নিয়মিত পরিচ্ছন্নতার পাশাপাশি প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১টা ও দুপুর ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রতিটি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে।

এছাড়া ফগার মেশিন সহকারে একটি টিম ও অপর একটি জরুরী টিম দ্বারা নগরীর কলোনী, সরকারি প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান সহ গুরুত্বপূর্ণ এলাকা সমূহে মশক নিধন কার্যক্রম পরিচালিত করা হবে।ডেঙ্গুর বিস্তার রোধে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে এক যোগে সচেতনতামুলক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা ১১টায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের নেতৃত্বে এই র‌্যালি বের করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD