বুধবার, ০৬ Jul ২০২২, ১২:৪০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
উজিরপুরে ৮ম শ্রেনীর ছাত্রীকে উত্ত্যক্ত করায় বখাটে ইমন মিয়া গ্রেফতার বরিশালে ডাকাত- পুলিশ গোলাগুলি ইউপি সদস্যর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ায় মানববন্ধন করে এলাকাবাসী পদ্মা সেতু উদ্বোধনে বদলে যাচ্ছে দক্ষিণাঞ্চলের অর্থনীতি কাশিয়ানীতে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে র‍্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেখুন পদ্মা সেতু হয়েছে কিনা: খালেদাকে শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য শোভাযাত্রা কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার-১ কলাপাড়ায় শিশু শিক্ষার্থীদের অংশগ্রহনে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান ঘাটতি নেই বরিশালে কোরবানিযোগ্য গবাদি পশুর গলাচিপায় ঝুঁকিপূর্ণ ব্রিজ নিয়ে ২ বছর পর্যন্ত ভোগান্তিতে শিক্ষার্থী এবং ব্যবসায়ী বরিশালে জন্ম নিলো তিন কন্যা সন্তান স্বপ্ন-পদ্মা ও সেতু বরিশালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের শ্রদ্ধান নিবেদন সিলেটে আইডিয়াল হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে খাদ্য ও বস্ত্র বিতরণ
সৌন্দর্যের নগরী বরগুনার বেতাগী পৌরসভা

সৌন্দর্যের নগরী বরগুনার বেতাগী পৌরসভা

Sharing is caring!

এস এল টি তুহিন:আধুনিক অপরূপ সৌন্দর্যের নগরীতে পরিনত হয়েছে বরগুনার বেতাগী পৌরসভা। রাতের পৌর শহরে আলোক সজ্জায় আর উন্নয়নের পরশে ঝলমলে হয়ে উঠে রূপের মাধুর্য। সন্ধ্যার পরে উপজেলা পরিষদ এলাকার শাপলা চত্বর এবং পুকুরের ওয়াকওয়ের মনমুগ্ধ আলোক ঝলকানিতে মানুষকে সিক্ততা দান করে।

বরগুনার বেতাগী পৌরসভা প্রতিষ্ঠিত হয় ১৯৯৯ সালের ১৮ মার্চ। ২৩ মার্চ ১৯৯৯ তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বেতাগী পৌরসভার প্রশাসক নিযুক্ত হন ও জেলা পরিষদ ডাকবাংলোয় পৌরসভার অফিস স্থাপন করা হয়। ১৯৯৯ সালের ২৮ জুন বেতাগী তৃতীয় শ্রেণির পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ নির্বাচনে আবুল কাশেম চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন ও ১ নভেম্বর ২০০৪ পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্বে কর্মরত ছিলেন। ৫ অক্টোবর ২০০৪ পৌরসভায় দ্বিতীয়বারের মত নির্বাচন অনুষ্ঠিত হয় ও এতে মো. শাহজাহান কবির মেয়র নির্বাচিত হন।

তিনি ৯ ফেব্রুয়ারি ২০১১ পর্যন্ত কর্মরত ছিলেন। ঐ বছর ফেব্রুয়ারিতে তৃতীয় পৌর নির্বাচন অনুষ্ঠিত হয় ও এতে আলতাফ হোসেন বিশ্বাস মেয়র হিসেবে নির্বাচিত হন। ২০১৫ সালে চতুর্থ এবং ২০২০ সালের ২৮ ডিসেম্বর পঞ্চম পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়। বিপুল ভোটের ব্যবধানে চতুর্থ ও পঞ্চম পৌরসভার মেয়র হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এবিএম গোলাম কবির। তিনি বেতাগী পৌরসভাকে আধুনিক মডেল পৌরসভায় রূপান্তর করেন। তিনি তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণি এবং দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণির পৌরসভায় রূপান্তর করেন।

পরিনত করলেন অপরূপ সৌন্দর্যের নগরীতে। এ বিষয় পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব বাবুল আক্তার বলেন, বর্তমান সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছেন। পৌর মেয়র এবিএম গোলাম কবির পৌরসভাকে আধুনিক পৌর শহরে রূপান্তর করেন। তিনি আরো বলেন, সন্ধ্যার পরে উপজেলা পরিষত চত্বর এবং উপজেলা পুকুর পাড়ে হাঁটলে মনে হচ্ছে নতুন কোন শহরে এসেছি।

সংশ্লিষ্ট তথ্যানুসারে জানা হেছে, বেতাগী পৌরসভা এলাকায় বঙ্গবন্ধু অডিটোরিয়াম, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু মুরাল, বেতাগী বাসস্ট্যান্ডে মুক্তিযোদ্ধা ভাস্কর্য, বাসস্ট্যান্ড থেকে ১ কিলোমিটার উত্তর দিকে সড়কে ধর্মীয় ভাস্কর্য বন্ধু চত্বর, প্রতিটি ওয়ার্ডে রাস্তা সম্প্রসারণ, মসজিদ, মন্দিরের ভৌত কাঠামোর ব্যাপক উন্নয়ন, বিষখালী করালগ্রাস থেকে শহররক্ষা বাঁধ প্রকল্পের অনুমোদন, উপজেলা পরিষদ ভবন নির্মান, মডেল মসজিদের নির্মান কাজ চলমান রয়েছে, উপজেলা পরিষদ পুকুরপাড় অত্যাধুনিক প্রযুক্তিতে ওয়াকওয়ে নির্মান।

এছাড়া পৌরভবনকে আধুনিক মানসম্পন্ন ভবনে রূপান্তর ও বেতাগী ডিগ্রি কলেজকে সরকারি কলেজে রূপান্তর করেন। এ বিষয় পৌর মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির বলেন, পৌরসভাকে আধুনিক ও মডেল পৌরসভায় রূপান্তর করা এবং পৌর নাগরিক হিসেবে সকল ধরণের সুযোগ সুবিধা যাতে পেতে পারে, এটাই হচ্ছে আমার কাজ।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD