বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
মেহেন্দিগঞ্জে জেএমবির দাওয়াতি শাখার সদস্য আটক

মেহেন্দিগঞ্জে জেএমবির দাওয়াতি শাখার সদস্য আটক

Sharing is caring!

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে তরিকুল ইসলাম মিসকাত (২৩) নামে নিষিদ্ধঘোষিত জঙ্গিসংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দাওয়াতি শাখার এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

তরিকুল ইসলাম মিসকাত উপজেলার পাতারহাটের চর হোগলা এলাকার মো. আলম খানের ছেলে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে র‌্যাব-৮ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, তরিকুল ইসলাম মিসকাত মেহেন্দিগঞ্জ থেকে ২০১২ ও ২০১৪ সালে এসএসসি এবং এইচএসসি পাস করেন। তিনি ২০১৪ সালে বরিশাল শহরের স্থানীয় কলেজে অনার্সে ভর্তি হন। বরিশালে পড়াশোনা চলাকালীন সময়ে তিনি কতিপয় উগ্রপন্থিদের সঙ্গে মেলামেশা শুরু করেন এবং তাদের কর্মকাণ্ডে অনুপ্রাণিত হন।

মূলত উগ্রপন্থি মতবাদ দেশজুড়ে ছড়িয়ে দেওয়ার জন্য সদস্যের সঙ্গে গোপনে বিভিন্ন মিটিং এ সক্রিয় অংশগ্রহন করেন তরিকুল ইসলাম। তিনি জেএমবির দাওয়াতি শাখার সক্রিয় সদস্য। দাওয়াতি কাজ পরিচালনার জন্য তিনি বরিশালের বিভিন্ন স্থানে গমন ও বর্তমানে উগ্রপন্থি কর্মকাণ্ড নতুনভাবে গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছিলেন। তার কাছ থেকে উগ্রপন্থি বই এবং লিফলেট উদ্ধার করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD