শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাব পড়তে শুরু করেছে বরিশালে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা বিআরটিএ স্বীকৃত লাইসেন্সের দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সরকার ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এই টিকাদানের উদ্যোগ নিয়েছে জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত
ঢাকা ত্যাগের আগে মশার স্প্রে দেয়া হবে দক্ষিনাঞ্চলগামী বাস ও নৌযানগুলোতে

ঢাকা ত্যাগের আগে মশার স্প্রে দেয়া হবে দক্ষিনাঞ্চলগামী বাস ও নৌযানগুলোতে

Sharing is caring!

ঢাকা ত্যাগ করার আগে যাত্রীবাহি বাস ও নৌযানগুলোতে ভালোভাবে মশার স্প্রে দেয়া হবে বলে জানিয়েছেন পরিবহন ও লঞ্চ মালিকরা।

সোমবার (০৫ আগষ্ট) দুপুরে বরিশাল নগরে চাঁদমারী এলাকার পুলিশ অফিসার্স মেসের সম্মেলন কক্ষে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় বিষয়টি জানানো হয়।

সভায় কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু তার বক্তব্যে বলেন, দেশে বর্তমান সময়ে নানান ধরণের ‍গুজব ছড়াচ্ছে একটি মহল। যেমন পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এরকম একটি গুজব রটানো হয়েছে।  যদি এটা সত্য হতো তবে সামগ্রিক যে উন্নয়ন হয়েছে তাতে এদেশে তো কোন মানুষই বেঁচে থাকতো না। আমরা তো বেঁচে আছি, তবে আমরা বরিশালের মানুষ সচেতন বলে সে বিষয়ে ভ্রুক্ষেপ করিনি।

তিনি বলেন, গোটা দেশে ডেঙ্গু জ্বর নিয়েও নানান ধরণের গুজব ছড়াচ্ছে।  শেবাচিম হাসপাতাল সূত্রেই জানাগেছে, মানুষ আতঙ্কিত হয়ে ডেঙ্গু জ্বরের পরীক্ষা করাচ্ছে, কিন্তু পরীক্ষার ফলাফলে এরকম কিছুই নেই তাদের। আর যাদেরও বা ডেঙ্গু ধরা পড়ছে তাদের জন্য তো চিকিৎসা ব্যবস্থা রয়েছে।  ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে আমাদের সচেতন হওয়া উচিত।  তবে যেহেতু ঈদকে কেন্দ্র করে ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়ার আতঙ্ক বেশি বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে, আমরা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

এসময় তিনি বলেন, ঈদের সময় ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে দক্ষিনাঞ্চলের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার আগে লঞ্চগুলোতে যাতে ভালোভাবে মশার স্প্রে করা হয় সেজন্য সচেষ্ট থাকার চেষ্টা করবো এবং বিষয়টি আমরা লঞ্চ মালিকদের অবহিত করবো।

এদিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালের নেতৃবৃন্দ ওই সভায় জানান, জেলা প্রশাসনের মাধ্যমে আমরা একটি বার্তা পেয়েছি, যাতে সড়কপথে ঢাকা থেকে আসা পরিবহনগুলোতে মশার স্ত্রে করা হয়। এজন্য আমরা আমাদের এখানের প্রতিনিধিদের বলেছি। যাতে ঢাকা ত্যাগ করার আগে বিশেষ করে এসি বাসগুলোতে মশার স্প্রে ভালোভাবে করা হয়।

পরে সভায় এ বিষয়ে সকলে একমত পোষন করেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান-বিপিএম(বার) এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD