শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
আওয়ামী লীগের আইনেই ছাত্রলীগ নিষিদ্ধ…… ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাকিব ঘূর্ণিঝড় দানার প্রভাবে কুয়াকাটায় ১৩টি ঘর বিধ্বস্ত, ব্যাপক ক্ষয়ক্ষতি বিএনপির মতবিনিময় সভা ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাব পড়তে শুরু করেছে বরিশালে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা বিআরটিএ স্বীকৃত লাইসেন্সের দাবিতে বরিশালে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সরকার ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের এই টিকাদানের উদ্যোগ নিয়েছে জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী
বরিশালে তিনদিনব্যাপী পৌষ মেলা শুরু

বরিশালে তিনদিনব্যাপী পৌষ মেলা শুরু

Sharing is caring!

ক্রাইমসিন২৪ : ‘পৌষ তোদের ডাক দিয়েছে, আয় রে চলে আয় আয় আয়’-স্লোগানে বরিশালে শুরু হয়েছে তিনদিনব্যাপী পৌষ মেলা। 

শুক্রবার (১১ জানুয়ারি) বিকেলে বরিশালের জগদীশ সারস্তত গার্লস স্কুল অ্যান্ড কলেজে ‘আগুনের পরশ মনি ছোয়াও প্রাণে’ গান এবং প্রদীপ প্রজ্জলন ও স্মরক বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।  

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলিত পরিষদ বরিশাল জেলা শাখার আয়োজনে তিনদিনব্যাপী এ পৌষ মেলার উদ্বোধনের পর পরই শুরু হয় নৃত্যানুষ্ঠান। 

পৌষ মেলার আয়োজন করায় কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে উদ্বোধনী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, ‘আমাদের নতুন প্রজন্ম গ্রামের ঐতিহ্য সম্পর্কে জানে না। এ মেলার মধ্য দিয়ে নতুন প্রজন্ম গ্রাম বাংলার ঐতিহ্য জানতে পারবে’। 

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলিত পরিষদ বরিশাল জেলা শাখার সভাপতি কাজল ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশর পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজিপি) মো. মোশারফ হোসেন, মেয়রের স্ত্রী লিপি আব্দুল্লাহ, নাট্যজন সৈয়দ দুলাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী, বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ হালদার, বরিশাল সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু ও জগদীশ সারস্তত গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. শাহ আলম। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলিত পরিষদ বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক উত্তম কুমার বড়াল। সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক জন ও সাংবাদিক সাইফুর রহমান মিরন।  

তিনদিনব্যাপী মেলায় শিশুদের বিনোদনের জন্য রয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নাগর দোলা। এছাড়া মেলার মাঠে দু’পাশ ঘিরে রয়েছে ১৮টি স্টল। যেখানে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নানা রকমের পিঠা-পুলির আয়োজন রয়েছে।  

মেলার সমাপ্তি হবে ১৩ জানুয়ারি। এ তিনদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য মেলা উন্মুক্ত থাকবে। মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আলোচনা সভা হওয়ার কথা রয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD