বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
জিয়া শিশু কিশোর মেলার মতবিনিময় সভা বরিশালে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং করলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ দেলোয়ার হোসেন নিম্নচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল, পায়রা বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত সরকারকে বলবো, সব রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ নিশ্চিত করুন বরিশালে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন ২০২৪ উপলক্ষে সাইকেল রেলী অনুষ্ঠিত বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে
ম্যাজিস্ট্রেটের ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদে মানববন্ধন

ম্যাজিস্ট্রেটের ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদে মানববন্ধন

Sharing is caring!

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বরিশাল বিভাগের জুডিশিয়াল নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান ক্ষমতা অপব্যহার করছেন অভিযোগ তুলে প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা মোটরযান মেকানিক ইউনিয়ন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন-সংগঠনের সভাপতি বাবু নির্মলেন্দু রায়, সাধারণ সম্পাদক মো. কামাল চৌধুরী, কাশিপুর ইউনিয়ন চেয়ারম্যান লিটন মোল্লা প্রমুখ।

বরিশাল ওয়ার্কসপ মালিক সমিতির সভাপতি বাবু নির্মলেন্দু চন্দ্র দাস বলেন, বুধবার (১৬ অক্টোবর) দুপুরে ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের গাড়ি চালক সোহেল আমাকে ফোনে জানান পটুয়াখালী শহর থেকে ৪ কিলোমিটার দূরে ম্যাজিস্ট্রেটের গাড়ি বিকল হয়েছে। তিনি বরিশাল থেকে একজন মিস্ত্রি পাঠাতে বলেন। পূজার ছুটি শেষে সব মিস্ত্রি না আসায় এবং বরিশাল থেকে ঘটনাস্থল প্রায় ৫০ কিলোমিটার দূরে হওয়ায় মিস্ত্রি পাঠানো যাবে না বলে জানাই আমি। এর ২৫/৩০ মিনিট পরেই বিদ্যুৎ অফিস থেকে একজন সহকারী প্রকৌশলীর নেতৃত্বে কয়েকজন এসে কোনো কিছু বুঝে ওঠার আগেই আমার গ্যারেজের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দু’টি মিটার কেটে নিয়ে যায়। মিটার কেটে নেওয়ার বিষয়ে জিজ্ঞেস করলে তারা আমাকে ম্যাজিস্ট্রেটের সঙ্গে দেখা করতে বলেন।
নির্মল চন্দ্র দাস আরও বলেন, ‘আমার গ্যারেজে বহু বছর ধরে বিদ্যুৎ বিভাগের গাড়ি মেরামতের কাজ চলে। বিদ্যুৎ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এখানে প্রতিনিয়ত-ই আসেন। এত বছরেও তারা কেউ দেখলেন না বিদ্যুৎ চুরি আর আজই সেটা ধরা পড়লো? প্রতি মাসে মিটার রিডার এসে মিটারের রিডিং নিয়ে যায়। তার চোখেও কিছু ধরা পড়লো না? মিস্ত্রি পাঠাইনি বলে ম্যাজিস্ট্রেট তার ক্ষমতার অপব্যবহার করে লাইন কেটে দিয়েছেন। যারা লাইন কাটতে এলো তারা পর্যন্ত বলতে পারেনি যে কি কারণে লাইন কাটা হচ্ছে।

এ বিষয় জানতে যোগাযোগ করা হলে বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী জুয়েল রানা বলেন, ‘নির্বাহী প্রকৌশলীর নির্দেশে সেখানে গিয়ে লাইন কেটে তার এবং মিটার নিয়ে এসেছি।

নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসাইনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দাবি করেন, ওই গ্যারেজে মিটার বাইপাস করে বিদ্যুৎ চুরি করা হচ্ছিল। যে কারণে তারসহ মিটার খুলে আনা হয়েছে। ম্যাজিস্ট্রেটের সঙ্গে কি হয়েছে বা না হয়েছে তা আমার জানা নেই। সকালে মিটার বাইপাস করার বিষয়টি ধরা পড়ার পর লাইন কেটে তার ও মিটার আনার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে এ বিষয়ে ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের কোনো বক্তব্য পাওয়া যায়নি

মানববন্ধনে বরিশাল গ্যারেজ এবং ওয়ার্কসপ মালিক সমিতির সাধারণ সম্পাদক কামাল চৌধুরী বলেন, ‘ক্ষমতার অপব্যাবহারের এমন নমুনা এর আগে আর কখনও দেখিনি আমরা। পটুয়াখালী শহরে অনেক গ্যারেজ আছে। কিন্তু তারপরও ৫০ কিলোমিটার দুরের বরিশাল থেকে গাড়ি মেরামতে মিস্ত্রি না পাঠানোয় এভাবে বিদ্যুতের লাইন কেটে দেওয়া সম্পূর্ণ বেআইনি।

মানববন্ধন থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন বক্তারা। ২৪ ঘণ্টার মধ্যে ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ব্যবস্থা বা ঘটনার সুষ্ঠু সমাধান না করা হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান মেকানিকরা। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD