বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:২০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
মেঘনায় লঞ্চ দূর্ঘটনা:তদন্ত কমিটি গঠন

মেঘনায় লঞ্চ দূর্ঘটনা:তদন্ত কমিটি গঠন

Sharing is caring!

বরিশাল থেকে ছেড়ে যাওয়া কীর্তনখোলা-১০ ও ঢাকা থেকে আসা ফারফান-৯ লঞ্চের সংঘর্ষে দু’যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় সোমবার (১৩ জানুয়ারি) তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

একইসঙ্গে ফরহান লঞ্চের মাস্টার ও চালককে গ্রেফতারসহ লঞ্চ আটকের নির্দেশ দেওয়া হয়েছে।

বরিশাল নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা সরকার মিঠু বলেন, এ দুর্ঘটনার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিএ’র বন্দর ও পরিবহন বিভাগের অতিরিক্ত পরিচালক মো. সাইফুল ইসলামকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট এ কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে কর্তৃপক্ষ (চেয়ারম্যান) কাছে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে। এছাড়া প্রাথমিকভাবে দায়ী ফারহান লঞ্চের মাস্টার ও চালকে গ্রেফতারসহ লঞ্চটি আটকের জন্য পিরোজপুর জেলার পুলিশ সুপারকে বলা হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা।

এর আগে রোববার (১২ জানুয়ারি) দিনগত রাত পৌনে একটায় বরিশালের মেহেন্দিগঞ্জ ও চাঁদপুরের সীমান্ত এলাকা মাঝেরচরে এ লঞ্চ দুর্ঘটনা ঘটে। এতে করে কীর্তনখোলা-১০ লঞ্চের এক শিশু ও এক নারী যাত্রী নিহত হয়। আহত হয় আরও ছয়জন। আহতদের চাঁদপুর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দুর্ঘটনায় নিহতরা হলেন বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গাড়ুরিয়া ইউনিয়নের ভান্ডারিকাঠি গ্রামের রুবেল খান আব্বাসের স্ত্রী মাহমুদা (২৪) ও তার ছেলে মুমিন খান (৭)।

এদিকে মাহামুদা অন্তঃসত্ত্বা ছিলো বলেও স্থানীয় সূত্রে জানা গেছে। মরদেহ রাজধানীর সদরঘাটে পৌঁছে দেওয়া হয়েছে।

কীর্তনখোলা লঞ্চ কোম্পানির কাউন্টার ম্যানেজার ঝন্টু জানান, ঢাকা থেকে হুলারহাটগামী ফারহান লঞ্চটি কীর্তনখোলা-১০ লঞ্চের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে লঞ্চের নিচতলা ও দোতলার অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলে দু’যাত্রী নিহত ও কয়েকজন যাত্রী আহত হয়। সংঘর্ষে কীর্তনখোলা-১০ লঞ্চের উপরিভাগ ক্ষতিগ্রস্ত হলেও তলা ঠিক রয়েছে।

ফারহান-৯ লঞ্চের কেরানী আল আমিন জানান, কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঢাকা থেকে হুলারহাটগামী এ লঞ্চটির ৫-৬ জন যাত্রী আহত হয়েছেন।

ফরহান-৮ লঞ্চের মাস্টার মামুনুর রশীদ রওশন বলেন, মাঝের চরের ওই এলাকায় এর আগেও দুর্ঘটনা ঘটেছে। সেখানে সরু চ্যানেল ও ডুবোচরের কারণে লঞ্চ চলাচলে সমস্যা হয়।

আরও পড়ুন: >>মেঘনায় লঞ্চ দূর্ঘটনা:পরিচয় মিলেছে নিহত-২ জনের

>>মেঘনায় কীর্তণ‌খোলা ও ফারহান ল‌ঞ্চের সংঘর্ষ, নিহত ২

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD